অপূর্ব-তারিনের ঈদের নাটক ‘প্রিয় পরিবার’

আগামী ঈদে দীর্ঘদিন পর নাট্যাঙ্গনের জনপ্রিয় তারকা জুটি অপূর্ব-তারিনকে দর্শক দেখতে পাবেন একটি নাটকে। মেজবাহ উদ্দিন সুমনের রচনায়, মেধাবী নাট্যনির্মাতা রুবেল হাসানের পরিচালনায় ‘প্রিয় পরিবার’ নাটকে দেখা যাবে এই জুটিকে। ২ এপ্রিল থেকে রাজধানীর উত্তরায় এই নাটক নির্মাণের কাজ শুরু করেছেন রুবেল হাসান। এতে অপূর্ব তারিনের সঙ্গে আরো অভিনয় করছেন শাহেদ আলী,  সৈয়দ জামান শাওন, মাখনুন সুলতানা মাহিমা, রুকাইয়া জাহান চমক’সহ বেশ কয়েকজন।

পরিচালক রুবেল হাসান জানান, অপূর্ব ও তারিনকে স্বামী-স্ত্রীর ভূমিকায় দেখা যাবে। তাদের সন্তানদের চরিত্রে দেখা যাবে কয়েক শিল্পীকে। দীর্ঘদিন পর অপূর্বর সঙ্গে অভিনয় এবং এমন একটি পারিবারিক গল্পের নাটকে অভিনয় করা প্রসঙ্গে তারিন জাহান বলেন, মূলত গল্পটা ভালো লাগার কারণেই এই নাটকে অভিনয় করা। আমি এবং অপূর্ব দু’জন প্রথম নাটকে একসঙ্গে বৃদ্ধ বয়সের চরিত্রে অভিনয় করছি। রুবেলের সঙ্গে আমার প্রথম কাজ।

অনেক যত্ন নিয়ে, বুঝে-শুনে কাজটি করছেন। আর আমাদের সন্তান হিসেবে যারা অভিনয় করছেন একদিনের শূটিংয়ে যেন মনে হচ্ছিল ওরা আমাদেরই পরিবারের। প্রত্যেকেই যার যার চরিত্রের  ভেতরে ঢুকেই অভিনয় করার চেষ্টা করছে। বিশেষত আমি অপূর্বর কথা বলব। অপূর্ব এই সময়ে ভার্সেটাইল চরিত্রে নিজেকে যথাযথভাবে উপস্থাপনের চেষ্টা করছে। চরিত্রটি শতভাগ ফুটিয়ে তোলার জন্য সারাদিন একা একা থেকে চরিত্রের মধ্যেই ডুবে থাকার চেষ্টা করছে, যাতে মুড নষ্ট না হয়।

মূল কথা আমরা প্রত্যেকেই গল্পটা, যার যার চরিত্র নিজের মধ্যে ধারণ করেই অভিনয় করার চেষ্টা করছি। আশা করছি, ভালো লাগবে দর্শকের। অপূর্ব বলেন, অর্ধযুগেরও বেশি সময় পর তারিন আপার সঙ্গে জুটিবদ্ধ হয়ে কাজ করছি। তিনি নাটকে থাকা, পাশে থাকা মানেই হচ্ছে আমার জন্য, আমরা যারা নাটকে কাজ করি তাদের প্রত্যেকের জন্যই ভালো লাগার। কারণ তিনি পাশে থাকা মানেই তার কাছ থেকে আমরা নতুন কিছু  শেখা। দীর্ঘদিন পর আবারও তার সঙ্গে কাজ করতে গিয়ে আরও নতুন কিছু শিখছি। আমার অভিনয় জীবনের শুরু থেকে তার কাছ থেকে অনেক কিছু শিখেছি, এটা সত্যি। রুবেল ভীষণ যত্ন নিয়ে কাজটি করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − 18 =