ঈদে আসছে সিনেমা, প্রচারণায় নেই শাকিব-অপু

প্রতিবছরের মতো এবারও ঈদকে কেন্দ্র করে সিনেমা মুক্তি নিয়ে সরব ঢালিউড। এখন পর্যন্ত পাঁচটি সিনেমা মুক্তির আনুষ্ঠানিক ঘোষণা এসেছে। দীর্ঘদিন পর এই ঈদে মুক্তি পাচ্ছে শাকিব খান ও অপু বিশ্বাসের সিনেমা। তবে জুটি হয়ে নয়, আলাদা সিনেমা নিয়ে আসছেন তাঁরা। তপু খানের পরিচালনায় ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমায় বুবলীকে নিয়ে আসছেন শাকিব খান। অন্যদিকে সোলায়মান আলী লেবু পরিচালিত ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমায় দেখা যাবে অপু বিশ্বাসকে। এতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন জয় চৌধুরী।

বাংলা সিনেমার অন্যতম সফল জুটি এবার ভিন্ন ভিন্ন সিনেমা নিয়ে এলেও একটা জায়গায় মিল রেখেছেন শাকিব-অপু। দুজনের কেউ করছেন না সিনেমার প্রচার। সাবেক এই দম্পতি যেন চলছেন একই নৌকায়।

গত মাসের শেষ দিকে ব্যক্তিজীবন নিয়ে যখন টালমাটাল অবস্থা, তখন ‘লিডার: আমিই বাংলাদেশ’ ঈদে মুক্তির ঘোষণা দেন শাকিব। ব্যস, এ পর্যন্তই। এরপর মুখে কুলুপ এঁটেছেন তিনি।

মুক্তি উপলক্ষে ৩ এপ্রিল বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ‘লিডার’ সিনেমার টিজার প্রকাশ করা হয়। এ নিয়ে ভক্তদের উচ্ছ্বাস-আলোচনা দেখা গেলেও নিশ্চুপ শাকিব। সোশ্যাল মিডিয়ায় টিজারটি শেয়ার পর্যন্ত দেননি তিনি। শোনা যাচ্ছে, প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে মনোমালিন্যের কারণেই সিনেমার প্রচারে অংশ নিচ্ছেন না শাকিব।

শুটিং চলাকালে শিডিউল-সংক্রান্ত জটিলতার কারণেই নাকি মনোমালিন্যের শুরু।

এ ছাড়া ব্যক্তিগত জীবনের নানা কারণেও হয়তো নিজেকে আড়ালে রাখছেন শাকিব। তবে এসবের প্রভাব পড়ছে সিনেমার প্রচারণায়। গত বছরের রোজার ঈদেও একই ভূমিকা পালন করেছেন তিনি। সেবার তাঁর ‘বিদ্রোহী’ ও ‘গলুই’ সিনেমা দুটি মুক্তি পেলেও দেশে ছিলেন না, এমনকি সোশ্যাল মিডিয়াতেও দায়সারা প্রচার করেছিলেন।

অন্যদিকে ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমার মুক্তির বার্তা দিয়ে নায়ক জয় চৌধুরী প্রচারে ব্যস্ত হয়ে পড়লেও অপু বিশ্বাস একেবারেই নীরব। কোনো ধরনের প্রচারণায় পাওয়া যাচ্ছে না তাঁকে। যদিও নায়ক ও পরিচালক মনে করছেন, সিনেমার আনুষ্ঠানিক প্রচারে অংশ নেবেন অপু। কিন্তু প্রতিবেদনটি লেখার আগপর্যন্ত সোশ্যাল মিডিয়ায় সিনেমাটি নিয়ে অপুর কোনো পোস্টও পাওয়া যায়নি; বরং বিভিন্ন অনুষ্ঠানে অপুকে কথা বলতে শোনা গেছে ‘লাল শাড়ি’ নিয়ে। শোনা যাচ্ছে, এবার ঈদে অপু বিশ্বাস প্রযোজিত প্রথম সিনেমা লাল শাড়ি মুক্তি পেতে পারে।

কয়েক বছর ধরে সংকটময় অবস্থা পার করছে ঢালিউড। এ অবস্থায় ইন্ডাস্ট্রির শীর্ষ শিল্পীরা নিজেদের অভিনীত সিনেমার প্রচার থেকে দূরে থেকে এ সংকট আরও ঘনীভূত করছেন বলে মনে করছেন সিনেমা সংশ্লিষ্টরা। তবে শাকিব ও অপু নীরব থাকলেও বাকি তারকারা সিনেমার প্রচারে বেশ সরব; বিশেষ করে জাজ মাল্টিমিডিয়ার দুই সিনেমা ‘জ্বীন’ ও ‘পাপ’-এর শিল্পীরা এখন থেকেই প্রচারে ব্যস্ত হয়ে পড়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty + fifteen =