মাজহারুল আনোয়ারের কথায় গাইলেন দিঠি-আরমান

দেশের অসংখ্য জনপ্রিয় গানের রচয়িতা, কিংবদন্তি গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের কথায় আসছে নতুন গান-ভিডিও ‘আমার বাংলাদেশটা’।

গানটি গেয়েছেন প্রয়াত এই গীতিকারের মেয়ে দিঠি আনোয়ার, তার সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন আলম খানের ছেলে আরমান খান। গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর সুর ও সঙ্গীতায়োজন করেছেন আরমান নিজেই। রিদম প্রোগ্রামিং করেছেন অমিত চ্যাটার্জী, সাউন্ড মিক্সিং পুলক বড়ুয়া। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন রাইয়ান। সার্বিক তত্বাবধানে ঈশা খান দূরে। সম্প্রতি গানটির নানন্দিক একটি মিউজিক ভিডিও নির্মিত হয়েছে।

নতুন গান প্রসঙ্গে দিঠি আনোয়ার বলেন, বাবার লেখা নিয়ে নতুন করে কিছু বলার নেই। তার লেখনীয় সম্পর্কে শ্রোতা-দর্শকরা অবগত আছেন। এই গানের কথাগুলো অসাধারণ। আশা করছি, গানটি সবার ভালো লাগবে।

‘আমার বাংলাদেশটা’ গানের সুর করার কথা ছিল বাংলা গানের কিংবদন্তি সুরকার ও সঙ্গীত পরিচালক আলম খানের। তবে গুণী এই সুরকার ২০২২ সালের ৮ জুলাই না ফেরার দেশে চলে যান। আলম খান গানটির সুর না করতে পারলেও এর সুর করেছেন ছেলে আরমান খান।

তিনি বলেন, গানটির সুর বাবার করার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা আর হলো না। তবে বাবার রেখে যাওয়া কাজটি নিজে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কতটা ভালো করতে পেরেছি তা গানটি প্রকাশ্যে আসলে দর্শকরা বলতে পারবেন। তবে আমরা চেষ্টার ক্রটি করিনি।

জানা গেছে, দেশের শীর্ষ  অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের মিউজিক ইউটিউব চ্যানেলে পহেলা বৈশাখ উপলক্ষে ১৩ এপ্রিল বিকেল ৩টায় গানটি মুক্তি পাবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seven − four =