রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন পুরস্কার ২ কোটি থেকে বেড়ে ৫ কোটি রুপি

রঞ্জি ট্রফি চ্যাম্পিয়নের পুরস্কার এক লাফে বেড়েছে আড়াই গুণ। ঐতিহ্যবাহী ও মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২ কোটির বদলে এখন থেকে পাবে ৫ কোটি রুপি।ছেলে ও মেয়েদের ক্রিকেটে ঘরোয়া সব টুর্নামেন্টের প্রাইজমানি উল্লেখযোগ্য হারে বাড়িয়েছে ভারতের ক্রিকেট বোর্ড-বিসিসিআই।

আগামী ঘরোয়া মৌসুম থেকেই চালু হবে নতুন এই প্রাইজমানি। রঞ্জি ট্রফির রানার্স আপ দল পাবে ৩ কোটি রুপি, সেমি-ফাইনালে হেরে যাওয়া দুই দল পাবে ১ কোটি রুপি।

রঞ্জি চ্যাম্পিয়ন ও রেস্ট অব ইন্ডিয়ার লড়াই ইরানি ট্রফির চ্যাম্পিয়ন দল ২৫ লাখ রুপির বদলে এখন পাবে ৫০ লাখ। এই টুর্নামেন্টে আগে রানার্স আপ দলের কোনো প্রাইজমানি ছিল না। এখন তারা পাবে ২৫ লাখ রুপি।

ছয়টি আঞ্চলিক দলের প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচের লড়াই দুলিপ ট্রফিতে চ্যাম্পিয়ন দল এখন পাবে ১ কোটি রুপি, রানার্স আপ দল ৫০ লাখ। রঞ্জি ওয়ানডে ট্রফি হিসেবে পরিচিত একদিনের ম্যাচের টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতেও চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের পুরস্কার হচ্ছে ১ কোটি রুপি ও ৫০ লাখ রুপি।

ভারত ‘এ’, ‘বি’ ও ‘সি’ দলকে নিয়ে একদিনের ম্যাচের টুর্নামেন্ট দেওধর ট্রফিতে চ্যাম্পিয়ন দল পাবে ৪০ লাখ রুপি, রানার্স আপ দল ২০ লাখ। ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুশতাক আলি ট্রফির চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি বেড়ে হয়েছে ৮০ লাখ রুপি, রানার্স আপ দলের ৪০ লাখ।

মেয়েদের ক্রিকেটে সিনিয়রদের ওয়ানডে ট্রফির চ্যাম্পিয়ন দল পাবে ৫০ লাখ রুপি, রানার্স আপ দল ২৫ লাখ। মেয়েদের সিনিয়র টি-টোয়েন্টি ট্রফিতে চ্যাম্পিয়ন দলের পুরস্কার ৫ লাখ থেকে এক লাফে বেড়ে হয়ে যাচ্ছে ৪০ লাখ রুপি, রানার্স আপ দল পাবে ২০ লাখ।

দুলিপ ট্রফি দিয়ে ভারতের নতুন ঘরোয়া মৌসুম শুরু হবে আগামী ২৮ জুন।

বিডিনিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

13 − 2 =