৭৬তম কান চলচ্চিত্র উৎসব: রাজার মতোই এলেন জনি ডেপ

কানের লালগালিচার খানিকটা দূরে গাড়ি থেকে নামলেন জনি ডেপ। সঙ্গে ফরাসি অভিনেতা পিয়েরে রিচার্ড ও অভিনেত্রী-নির্মাতা মাই ওয়েন। ‘জ্যঁ দ্যু বারি’ সিনেমা নিয়ে কানে এসেছেন তাঁরা। উৎসবের উদ্বোধনী সিনেমা। রাস্তার একপাশে সার বেঁধে অবস্থান নিয়েছেন ভক্তরা। সবারই ইচ্ছা, জনি ডেপের সঙ্গে সেলফি তোলা বা অটোগ্রাফ নেওয়া। অনেকটা সময় নিয়ে অটোগ্রাফ দিলেন জনি ডেপ। অনেকের সঙ্গে সেলফিও তুললেন। এরপর লালগালিচায় ফটোসেশনে সময় দিয়ে পালে দে ফেস্টিভ্যালের গ্র্যান্ড থিয়েটার মঞ্চের উদ্দেশে চলে গেলেন জনি ডেপ। মঙ্গলবার কান উৎসবের উদ্বোধনী দিনে এভাবেই আলো ছড়ালেন অভিনেতা।

এবার কান উৎসবে জনি ডেপের পা রাখা নিয়ে কম সমালোচনা হয়নি। গত বছর সাবেক স্ত্রী আম্বার হার্ডের বিরুদ্ধে তাঁর মামলা, আম্বারের অভিযোগ—সব মিলিয়ে পরিস্থিতি অনুকূলে ছিল না জনির। কানের মতো মর্যাদাপূর্ণ আসরে তাঁর অংশগ্রহণের বিরোধিতা করেছেন অনেকে। তবে সব সমালোচনা তুড়ি মেরে উড়িয়ে দিয়ে রাজার মতোই কানের গালিচায় হাঁটলেন জনি। মুগ্ধতা ছড়ালেন জ্যঁ দ্যু বারি সিনেমার প্রদর্শনীতেও। সিনেমা শেষ হওয়ার পর দর্শকেরা সাত মিনিট ধরে স্ট্যান্ডিং ওভেশন দিয়েছেন তাঁকে। এমন আবেগময় মুহূর্তে তাই আনন্দে অশ্রুসিক্ত হতে দেখা যায় জনি ডেপকে।

উদ্বোধনী দিনে জ্যঁ দ্যু বারি সিনেমার প্রদর্শনীর আগে লালগালিচায় আসেন অস্কারজয়ী মার্কিন অভিনেতা মাইকেল ডগলাস। সঙ্গে স্ত্রী ক্যাথরিন জেটা জোনস ও মেয়ে ক্যারিস জেটা ডগলাস। ৭৮ বছর বয়সী এ অভিনেতাকে দেওয়া হয় সম্মানসূচক স্বর্ণপাম। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন ফরাসি অভিনেত্রী-গায়িকা কিয়ারা মাস্ত্রোইয়ান্নি।

উদ্বোধনী দিনে প্রথমবারের মতো কানের লালগালিচায় হেঁটেছেন বলিউডের সারা আলী খান, মানুষি ছিল্লার ও এষা গুপ্তা। এবারের কান উৎসবে সম্মান জানানো হবে বলিউড অভিনেত্রী আনুশকা শর্মাকে। ভারত থেকে আরও যোগ দেবেন অভিনেত্রী সানি লিওন, অদিতি রায় হায়দারি, নাগাল্যান্ডের অভিনেত্রী আন্দ্রেয়া কেভিচুসা, গায়িকা শ্যানন কে, উর্বশী রাউতেলা ও ম্রুণাল ঠাকুর।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two + 12 =