শাহরুখ নয়, বলিউডের ডন হচ্ছেন রণবীর

২০০৬ সালে ‘ডন’, তার পাঁচ বছর পরে ‘ডন ২’ শাহরুখ খানের দুই আলোচিত সিনেমা। অমিতাভ বচ্চনের পর তিনিই হয়ে উঠেছিলেন বলিউডের সফল ডন। ২০১১ সালে ‘ডন ২’ মুক্তির পর এ চরিত্র থেকে লম্বা বিরতি নেন শাহরুখ। এরপর পেরিয়ে গেছে এক যুগেরও বেশি সময়। এবার শুরু হয়েছে ‘ডন ৩’ নির্মাণের প্রস্তুতি। কথা ছিল, এ পর্ব দিয়ে আবার ডন হয়ে পর্দায় দেখা দেবেন শাহরুখ। তবে ভক্তদের হতাশ করে দিয়ে নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছে, এ সিনেমায় অভিনয়ের জন্য সায় দেননি বলিউড বাদশা।

এর পর থেকেই শুরু হয় শাহরুখের বিকল্প খোঁজা। এরই মধ্যে বিকল্প নাকি পেয়েও গেছেন নির্মাতা ফারহান আখতার। নতুন ডন হিসেবে পর্দায় দেখা দেবেন রণবীর সিং। ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ‘ডন ৩’-এর গল্প শাহরুখের পছন্দ হয়নি। তাই প্রস্তাবটি তিনি ফিরিয়ে দিয়েছেন। আগের দুই পর্বের মতো এবারও থাকছেন প্রিয়াঙ্কা চোপড়া। প্রিয়াঙ্কার সঙ্গে শাহরুখের সম্পর্ক ইদানীং ভালো যাচ্ছে না। ডন থ্রিতে শাহরুখের না থাকার এটাও একটা কারণ বলে মনে করছেন অনেকে।

‘দিল ধাড়কানে দো’, ‘গাল্লিবয়’ সিনেমাগুলো প্রযোজনা করার কারণে রণবীরের সঙ্গে বেশ ভালো পরিচিতি ফারহানের। শাহরুখের সরে যাওয়ার পর ফারহান এমন একটি জনপ্রিয় ও বক্স অফিসে সফল নাম খুঁজছিলেন, যিনি ডনের প্রভাবকে এগিয়ে নিয়ে যেতে পারবেন। সব দিক বিবেচনা করে তাই রণবীর সিংকেই চূড়ান্ত করা হয়েছে পরবর্তী ডন হিসেবে। ডন ফ্র্যাঞ্চাইজির নির্মাতারা শিগগিরই একটি ভিডিও প্রকাশ করে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। সে ঘোষণার জন্য দর্শকরা অধীর অপেক্ষায়। জানা গেছে, এরই মধ্যে রণবীর সেই ভিডিওর শুটিংয়ে অংশ নিয়েছেন।

অভিনেতা ও নির্মাতা ফারহান আখতার তার শেষ সিনেমা পরিচালনা করেছিলেন প্রায় এক যুগ আগে। এরপর অভিনয় ও প্রযোজনা নিয়েই ব্যস্ত ছিলেন। ডন দিয়ে অনেক বছর পর ক্যামেরার পেছনে ফিরছেন তিনি। ‘ডন ৩’ তাই রণবীর সিং ও ফারহান আখতার—দুজনের জন্যই বেশ চ্যালেঞ্জিং। শাহরুখের স্থলাভিষিক্ত হিসেবে ডনের চরিত্রে কতটা সফল হবেন রণবীর, সেটা দেখার অপেক্ষায় সবাই।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

18 − fifteen =