ভারতীয় অভিনেতা, গীতিকার, সুরকার হিমেশ রেশামিয়ার জন্মদিন আজ

হিমেশ রেশামিয়া ১৯৭৩ সালে ২৩ জুলাই ভারতের মুম্বাই, গুজরাটের ভবনগরে জন্মগ্রহণ করেন। তিনি একজন ভারতীয় অভিনেতা, সঙ্গীত পরিচালক, গীতিকার, সুরকার, প্রযোজক, গায়ক, চিত্রনাট্যকার, চলচ্চিত্র পরিবেশক, যিনি প্রধানত বলিউড শিল্পে কাজ করে থাকেন।

মাত্র ২১ বছর বয়সে হিমেশ তার স্ত্রী কোমল এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের একটি পুত্র সন্তান রয়েছে। ২০১৭ সালে তিনি ও তার স্ত্রী বান্দ্রা পারিবারিক আদালতে ডিভোর্স পিটিশন দাখিল করে দীর্ঘ ২২ বছরের বিবাহ জীবনের বিচ্ছেদ ঘটান।

হিমেশের বন্ধু অভিনেতা সালমান খান এর মাধ্যমেই চলচিত্রে সঙ্গীত পরিচালক হিসেবে অভিষেক ঘটে। সালমান খান হিমেশকে পিয়ার কিয়া তো ডর না কিয়া সিনেমার জন্য সঙ্গীত পরিচালক হিসেবে জতিন-ললিত এবং সাজিদ-ওয়াজিদ এর সাথে কাজ করার সুযোগ করে দেন। এই কাজে সফলতার পর হিমেশ ও খান আরো অনেক কাজ একসাথে করেছেন। সঙ্গীত পরিচালক হিসেবে হিমেশেরর সবচেয়ে বড়ো সাফল্য আসে ২০০৩ সালে তেরে নাম সিনেমার মাধ্যমে। এছাড়াও সালমান খানের সাথে প্রেম রতন ধন পায়ো, বডিগার্ড ও অন্যান্য ছবিগুলোর সঙ্গীত ও সমান ভাবে বিখ্যাত হয়েছে।

আশিক বানাইয়া আপনে চলচিত্রে প্লে-ব্যাক এর জন্য ২০০৬ সালে হিমেশ ফিল্মফেয়ার সহ আইইফা অ্যাওয়ার্ড ও অন্যান্য পুরস্কারের সেরা প্লে-ব্যাক সঙ্গীত শিল্পীর পুরষ্কারে ভুষিত হন। এছাড়াও তিনি আরো অন্যান্য অনেক সম্মাননা পেয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 + fourteen =