মার্কিন অভিনেতা ডেভিড ডেনম্য‍ানের জন্মদিন আজ

ডেভিড ডেনম্যান ১৯৭৩ সালে ২৫ জুলাই ক্যালিফোর্নিয়ার নিউপোর্ট বিচে জন্মগ্রহণ করেন। তিনি একজন আমেরিকান অভিনেতা। দ্য রিপ্লেসমেন্টের মাধ্যমে তিনি চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তার অন্যান্য ফিচার ক্রেডিটগুলির মধ্যে রয়েছে বিগ ফিশ, ফেয়ার গেম, দ্য নাইনস, শাটার, স্মার্ট পিপল, ফ্যানবয়স, লেট গো, আউট কোল্ড, আফটার আর্থ, জবস, বিনিয়াথ দ্য হারভেস্ট স্কাই, পুরুষ, মহিলা ও শিশু, দ্য গিফট, ১৩ আওয়ারস, পাওয়ার রেঞ্জার্স, লোগান লাকি, পাজল এবং ব্রাইটবার্ন।

টেলিভিশনে, ডেনম্যান এনবিসি সিটকম দ্য অফিসে পাম বিসলির প্রাক্তন বাগদত্তা রয় অ্যান্ডারসনের ভূমিকার জন্য সর্বাধিক পরিচিত, যার জন্য তিনি এনসেম্বল কাস্টের সদস্য হিসাবে একটি এসএজি পুরস্কার অর্জন করেছিলেন। তিনি এইচবিও সীমিত সিরিজের নাটক মেয়ার অফ ইস্টটাউন-এ ফ্র্যাঙ্ক শিহানের চরিত্রে অভিনয় করেছিলেন।

সমগ্র দক্ষিণ ক্যালিফোর্নিয়া জুড়ে বেড়ে ওঠার সময় ডেনম্যান আটটি ভিন্ন স্কুলে পড়াশোনা করেছেন। তার পরিবার সিকুইম, ওয়াশিংটনে চলে আসে, যখন তিনি ৯ বছর বয়সে একটি খামারে বসবাস করেন, যেটি তারা ক্যালিফোর্নিয়ার অরেঞ্জ কাউন্টিতে ফিরে আসার আগে দুই বছর স্থায়ী হয়েছিল। তিনি ফাউন্টেন ভ্যালি হাই স্কুল থেকে স্নাতক হন, যেখানে সহপাঠীদের মধ্যে ছিলেন অভিনেতা ওমর মেটওয়ালি এবং লেখক-পরিচালক ক্রেইগ ব্রুয়ার। পরে তিনি ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোতে আমেরিকান কনজারভেটরি থিয়েটারে গ্রীষ্মকালীন প্রশিক্ষণ কংগ্রেসে যোগদান করেন। তিনি অরেঞ্জ কোস্ট কলেজে দুই বছর অতিবাহিত করেন, যেখানে তিনি বিশটিরও বেশি প্রযোজনা ও পরিচালনা করেন। তিনি জুলিয়ার্ড স্কুলের ড্রামা ডিভিশন (১৯৯৩-১৯৯৭, গ্রুপ ২৬) থেকে ব্যাচেলর অফ ফাইন আর্টস ডিগ্রী অর্জন করেন, যেখানে তার সহপাঠীরা ছিলেন সারা রামিরেজ এবং অ্যালান টুডিক।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

thirteen + 8 =