রাজের ‘ওমর’ সিনেমায় সেলিম, বাবু ও নাসির

‘প্রজাপতি’, ‘তারকাঁটা’, ‘সম্রাট’ ও ‘যদি একদিন’ সিনেমা বানিয়ে পরিচিতি পেয়েছেন নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। সর্বশেষ ২০১৮ সালে মুক্তি পেয়েছিল তাহসান ও শ্রাবন্তীকে নিয়ে তাঁর আলোচিত সিনেমা যদি একদিন। প্রায় পাঁচ বছর বিরতির পর নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন এই নির্মাতা। নতুন সিনেমার নাম ‘ওমর’। কয়েক দিন আগে পোস্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটির ঘোষণা দেন রাজ।

গতকাল শনিবার রাজ জানালেন সিনেমার তিন অভিনয়শিল্পীর নাম। ওমর সিনেমায় অভিনয়ের জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু ও নাসির উদ্দিন খান। নাম ঘোষণা করলেও সিনেমায় তাঁদের কী ধরনের চরিত্রে দেখা যাবে, সেটা জানাতে চাননি নির্মাতা। শুধু জানিয়েছেন, ওমর সিনেমায় তাঁদের তিনটি ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

তিন অভিনয়শিল্পীর নাম প্রকাশ করলেও ওমর সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে কারা অভিনয় করবেন, সেটি প্রকাশ করেননি নির্মাতা। রাজ জানিয়েছেন, কিছুদিনের মধ্যেই সিনেমার বাকি অভিনয়শিল্পীর নাম ঘোষণা করা হবে। আগামী মাস থেকে শুরু হবে শুটিং। কুমিল্লা, সিলেট, কক্সবাজার, মানিকগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে চলবে ওমর সিনেমার কাজ।

রাজ বলেন, ‘বাংলা সিনেমার তিন জনপ্রিয় ও শক্তিশালী অভিনেতা শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু ও নাসির উদ্দিন খান। তাঁরা আমার পরিচালনায় একসঙ্গে অভিনয় করবেন, এটা খুবই ভালো লাগার বিষয়। সিনেমাটি নিয়ে গত দুই বছর ধরে কাজ করছি। এর মধ্যে সব গুছিয়ে ফেলেছি। একটানা শুটিং শেষ করব। আমার প্রবল ইচ্ছা—এ বছরই সিনেমাটি মুক্তি দেওয়ার।’

ওমর নির্মিত হচ্ছে খোরশেদ আলমের প্রযোজনায় মাস্টার কমিউনিকেশনসের ব্যানারে। সিদ্দিক আহমেদের চিত্রনাট্যে সিনেমাটোগ্রাফিতে থাকছেন রাজু রাজ। আর সংগীত পরিচালনার দায়িত্ব পেয়েছেন নাভেদ পারভেজ ও স্যাভি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × four =