নতুন মোড়কে টেলরের পুরোনো অ্যালবাম

বলা হয়ে থাকে, টেলর সুইফটের প্রতিটি গানে লুকিয়ে আছে তাঁর সাবেক প্রেমিকদের স্মৃতি। প্রতিটি প্রেমের বিচ্ছেদের পরই টেলর নিয়ে আসেন নতুন গানের অ্যালবাম। সেসব অ্যালবাম জনপ্রিয়তাও পায়। সম্প্রতি টেলর সুইফট ও ব্রিটিশ অভিনেতা জো অ্যালউইনের মধ্যকার দীর্ঘ ছয় বছরের সম্পর্কের বিচ্ছেদ ঘটে। বিচ্ছেদের সময় টেলর ব্যস্ত ছিলেন তাঁর ইরাস ট্যুরের হিসাব মেলাতে। গত ১৭ মার্চ থেকে ইরাস ট্যুর শুরু করেছেন তিনি। মে মাসের কনসার্ট থেকে ঘোষণা দেন ১৩ বছর আগের অ্যালবাম পুনরায় রেকর্ডিং করবেন। অবশেষে ১০ আগস্ট সে অ্যালবামের নাম ঘোষণা করলেন তিনি।

টেলর তাঁর অ্যালবামের নাম দিয়েছেন ‘১৯৮৯’ (টেলর ভার্সন)। মোট ২১টি গান থাকবে অ্যালবামে। ২০১৪ সালের অক্টোবর মাসে মুক্তি পেয়েছিল টেলরের অ্যালবাম ‘১৯৮৯’। অ্যালবামের ‘স্টাইল’, ‘আই নো প্লেসেস’, ‘শেক ইট অফ’ গানগুলো তখন বেশ জনপ্রিয়তা পেয়েছিল।

এ বিষয়ে সোশ্যাল মিডিয়ায় টেলর লিখেছেন, ‘১৯৮৯ অ্যালবামটি আমার জীবনকে বহুদিক থেকে বদলে দিয়েছিল।’ অ্যালবামটি পুনরায় প্রকাশ করতে পেরে বেশ উচ্ছ্বসিত টেলর। আগামী ২৭ অক্টোবর ভিনাইল, সিডি, ক্যাসেট ও ডিজিটাল ট্র্যাকে প্রকাশ করা হবে অ্যালবামটি।  এ নিয়ে টেলর লিখেছেন, ‘অ্যালবামের পাঁচটি গান প্রায় হারিয়ে যেতে বেসেছে। আমি কখনোই ভাবতে পারি না গানগুলো চিরতরে হারিয়ে যাবে। নতুন অ্যালবামে গানগুলো নতুন জীবন পাবে।’

জানা যায়, টেলরের সঙ্গে হ্যারি স্টাইলের সম্পর্কের ভাঙনের পরই ‘১৯৮৯’ অ্যালবামটি প্রকাশ পায়। হ্যারির সঙ্গে তাঁর রোমাঞ্চকর প্রেম ও বিচ্ছেদের ব্যথা ‘স্টাইল’ ও ‘আই নো প্লেসেস’ গানের মধ্যে তুলে ধরেছিলেন এ পপ সংগীতশিল্পী। সদ্য বিচ্ছেদের স্মৃতি ভুলতেই হয়তো পুরোনো অ্যালবামে নতুন করে সুর ঢালতে চাইছেন টেলর সুইফট।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine − 2 =