সংগীতসফরে ভারতে এড শিরান

বিশ্বজুড়ে জনপ্রিয় সংগীতশিল্পীরা বেরিয়ে পড়ছেন সংগীতসফরে। দ্য ইরাস ট্যুর শিরোনামে পাঁচ মহাদেশে সংগীতসফর করছেন টেলর সুইফট। ইউরোপ ও উত্তর আমেরিকার বিভিন্ন দেশে দ্য সেলিব্রেশন ট্যুরে আছেন ম্যাডোনা। এবার এশিয়ায় সংগীতসফরের ঘোষণা দিলেন ‘শেপ অব ইউ’, ‘থিংকিং আউট লাউড, ‘ব্যাড হ্যাবিট’সহ অনেক জনপ্রিয় গানের শিল্পী এড শিরান।

আগামী বছরের ২৭ জানুয়ারি থেকে এশিয়ার বিভিন্ন দেশে কনসার্ট করবেন এই ব্রিটিশ সংগীতশিল্পী। যাবেন ভারতেও। সম্প্রতি নিজের ওয়েবসাইটে এ ঘোষণা দিয়েছেন শিরান। ‘দ্য ম্যাথমেটিকস ট্যুর’ শিরোনামের এ সংগীতসফর এড শিরান শুরু করেছেন ২০২২ সালে। গত বছর এবং এ বছর যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডাসহ বিভিন্ন দেশে কনসার্ট করেছেন।

আগামী বছরের শুরু থেকে গাইবেন এশিয়ার বিভিন্ন দেশে। জানুয়ারি থেকে বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, জাপান, তাইওয়ান, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইন হয়ে মার্চের মাঝামাঝি সময়ে তিনি যাবেন ভারতে। আগামী বছরের ১৬ মার্চ মুম্বাইয়ের মহালক্ষ্মী রেসকোর্স ময়দানে গাইবেন শিরান। এসব কনসার্টে তাঁর সঙ্গে থাকবেন জনপ্রিয় ব্রিটিশ গায়ক ক্যালাম স্কট। ইতিমধ্যে শিরানের ওয়েবসাইটে শুরু হয়েছে টিকিট বিক্রি।

গানের জন্য তো বটেই, পাশাপাশি অ্যালবামের বিচিত্র নামের কারণেও শ্রোতাদের নজর কেড়েছেন এড শিরান। এ পর্যন্ত প্রকাশিত সব অ্যালবামের নাম তিনি রেখেছেন গণিতের প্রতীক দিয়ে। ২০১১ সালে প্রকাশ করেন ‘প্লাস’ অ্যালবাম, ২০১৪-তে ‘মাল্টিপ্লাই’, ২০১৭-তে ‘ডিভাইড’, ২০২১ সালে ‘ইকুয়ালস’ এবং সর্বশেষ এ বছর প্রকাশ করেছেন ‘মাইনাস’ শিরোনামের অ্যালবাম। কনসার্টে এসব অ্যালবাম থেকে গান গাইবেন তিনি, তাই সংগীতসফরের নাম রাখা হয়েছে দ্য ম্যাথমেটিকস ট্যুর।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seven − 5 =