ভারতীয় অভিনেত্রী চূর্ণী গাঙ্গুলির জন্মদিন আজ

চূর্ণী গঙ্গোপাধ্যায় একজন বাংলা চলচ্চিত্রের এবং ভারতীয় টেলিভিশনের অভিনেত্রী। তিনি তার ছোটবেলা শৈলশহর কার্শিয়াংএ কাটানর পরে কলকাতা চলে আসেন এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। যাদবপুরে পড়াকালীন তিনি একটি নাট্যদলে অভিনেত্রী হিসাবে যোগ দেন। তারপর তিনি মুম্বাইতে চলে যান এবং বেশ কয়েকটি টেলিভিশন ধারাবাহিকে অভিনয় করেন। পরবর্তীকালে তিনি আবার কলকাতায় ফেরত আসেন এবং বাংলা চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। চূর্ণী ২০০৫ সালে ওয়ারিস চলচ্চিত্রের জন্য, সেরা অভিনেত্রী বিভাগে বাংলা চলচ্চিত্র সাংবাদিক সমিতি পুরস্কার পান,যেখানে তিনি একজন একক-মায়ের অভিনয় করেন।

প্রথমত চূর্ণী হিন্দি চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পে সফল হবার চেষ্টা করেন। তিনি মুম্বাইতে চলে যান এবং জি টেলিভিশনের প্রথম দৈনিক ধারাবাহিক রাহত এ অভিনয় করেন এবং পরবর্তী দুবছর মুম্বাইতেই থাকেন। এই সময়ে তিনি যখন তার কুড়ির কোঠায় ছিলেন, তিনি ছোটি সি আশা তে এক ৩৫বছরের মায়ের ভূমিকায় অভিনয় করেন যিনি ৬০ বছর বয়ষ্কার মত পরিণত ছিলেন । পরে তিনি কলকাতায় ফিরে আসা মনস্থ করেন।

২০০৫ সালে ওয়ারিশ ছবিটির জন্য সেরা অভিনেত্রী বিভাগে বাংলা ফিল্ম সাংবাদিক সমিতি পুরস্কার । জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য ওনিডা পিনাকল পুরস্কার। কলাকার পুরস্কার। ২০১৫ সালে তার পরিচালিত নির্বাসিত চলচ্চিত্রটি শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্র বিভাগে ৬২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen + 11 =