কমেডি-ট্র্যাজেডি থেকে অ্যাকশন, ‘ডানকি’র ট্রেলারে চমকে দিলেন শাহরুখ

অপেক্ষার অবসান শেষে প্রকাশ্যে এসেছে শাহরুখ খানের মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘ডানকির’ ট্রেলার। আজ মঙ্গলবার সকালে প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্টের ইউটিউবে ‘ডানকি ড্রপ ৪’ শিরোনামে ৩ মিনিটের ট্রেলারটি প্রকাশ করা হয়। মুক্তির মাত্র ৪ ঘণ্টায় এটি ৫০ লাখ বারের বেশি দেখা হয়েছে।

হার্ডি এবং তাঁর চার বন্ধুর লন্ডনে যাওয়ার স্বপ্নকে পুঁজি করেই চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক রাজকুমার হিরানি। ‘ডানকি’তে শাহরুখ ছাড়াও অভিনয় করেছেন, ভিকি কৌশল, তাপসী পান্নু, বিক্রম কোচার ও অনিল গ্রোভার। ট্রেলারে প্রতিটি চরিত্রকে আলাদা আলাদা করে ফুটিয়ে তুলেছেন পরিচালক।

হার্ডিসহ বন্ধুদের একটাই স্বপ্ন লন্ডনে যাওয়া। কিন্তু সেই স্বপ্নের পথে প্রধান বাধা হয়ে দাঁড়ায় ইংরেজি ভাষা। পরিচালক ট্রেলারে প্রশ্ন তুলে দিয়েছেন, ব্রিটিশরা যদি দেশীয় ভাষা না জেনে প্রায় ২০০ বছর ভারত শাসন করতে পারে, তবে ইংরেজি না জেনে লন্ডন যাওয়া যাবে না কেন? সিনেমাটিতে সেই প্রশ্নেরই উত্তর খুঁজবেন দর্শকেরা।

এদিকে চার বন্ধু নাছোড়বান্দা, তারা লন্ডন যাবেনই। তখন সবাই সিদ্ধান্ত নেন যেকোনো উপায়ে সীমান্ত পাড়ি দেবেন। স্বপ্ন সফল করতে গিয়ে বারবার যে তাদের বাধার মুখে পড়তে হবে সেটার আন্দাজ পাওয়া গেছে ট্রেলারে।

রাজকুমার হিরানির সিনেমা মানে তাতে হাসি-মজার মাঝেও সামাজিক বার্তা থাকবে। ‘ডানকি’ সিনেমাতেও যে তার অন্যথা হবে না তা আন্দাজ করা যায়। এতে পরিচালক ‘ডানকি’র মাধ্যমে পশ্চিমের দেশগুলোতে বেআইনি অনুপ্রবেশ ও উদ্বাস্তু সমস্যার কথা তুলে ধরেছেন। পাঞ্জাব থেকে লন্ডন যাওয়ার স্বপ্ন ও লড়াইয়ের গল্পই বলবে ‘ডানকি’।

উল্লেখ্য, বছরটা যেন শাহরুখের। চার বছর বিরতির পর ‘পাঠান’ ও ‘জওয়ান’ বিশ্বব্যাপী সাফল্যের পর বছরের তৃতীয় সিনেমা ‘ডানকি’ নিয়ে দর্শকের প্রত্যাশা আরও বেশি। রাজকুমার হিরানি পরিচালিত সিনেমাটি প্রযোজনা করছে গৌরীর রেড চিলিস এন্টারটেইনমেন্ট। ২১ ডিসেম্বর মুক্তি পাবে সিনেমাটি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × five =