অ্যাভাটার ৩ আসবে ২০২৫ সালের ১৯ ডিসেম্বর

অ্যাভাটার সিরিজের দ্বিতীয় সিনেমা ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ মুক্তি পেয়েছিল গত বছরের বড়দিনের মৌসুমে। প্রথম পর্বের মতো এটি নিয়েও দর্শকদের উন্মাদনা ছিল অবাক করার মতো। ২.৩ বিলিয়ন ডলারের ব্যবসা করে বিশ্ব সিনেমার ইতিহাসে তৃতীয় সেরা গ্রসিং ফিল্মের স্বীকৃতি পেয়েছে অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার।

অ্যাভাটার সিরিজের তৃতীয় ও চতুর্থ সিনেমা নিয়েও দর্শকদের কৌতূহলের শেষ নেই। অ্যাভাটার থ্রি মুক্তির কথা ছিল আগামী বছর। তবে সম্প্রতি নির্মাতা জেমস ক্যামেরন জানিয়েছেন, এক বছর পিছিয়ে ২০২৫ সালের ১৯ ডিসেম্বর আসবে অ্যাভাটার থ্রি। অ্যাভাটার ফোর আসবে ২০২৯ সালের ২১ ডিসেম্বর। আর অ্যাভাটার ফাইভ দেখার জন্য দর্শকদের অপেক্ষা করতে হবে ২০৩১ সালের ১৯ ডিসেম্বর পর্যন্ত।

জেমস ক্যামেরন বলেন, ‘করোনা মহামারির সময় আমাদের কাজ অনেক বিঘ্নিত হয়েছে। অনেক কিছু নতুন করে শুরু করতে হয়েছে। এটা আমাদের জন্য ছিল কঠিন একটি সময়।’ অ্যাভাটার থ্রির মুক্তি এক বছর পিছিয়ে যাওয়ার এটি অন্যতম কারণ। অ্যাভাটারের দ্বিতীয় কিস্তি দ্য ওয়ে অব ওয়াটারের শুটিংয়ের সময়ই তৃতীয় ও চতুর্থ পর্বের কিছু অংশের শুটিং করে ফেলেছেন পরিচালক।

পিপল ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে জেমস ক্যামেরন বলেন, ‘আমরা তৃতীয় পর্বের লাইভ অ্যাকশন ফটোগ্রাফি, এমনকি চতুর্থ পর্বের কাজও কিছুটা এগিয়ে নিয়েছি। কারণ চতুর্থ পর্বে বিগ টাইম জাম্প থাকবে।’ এই টাইম জাম্প ছয় বছরের হবে, সেটাও খোলাসা করেছেন পরিচালক।

অ্যাভাটারের তৃতীয় পর্বের নাম কী হবে, সেটা এখনো চূড়ান্ত হয়নি। ক্যামেরন নিশ্চিত করেছেন, তৃতীয় পর্বে রোনাল চরিত্রে ফিরবেন কেট উইন্সলেট। অ্যাভাটারের দ্বিতীয় পর্বে কেটের চরিত্রটি তেমন বড় ছিল না। তবে স্বল্প উপস্থিতিতেই আলোচিত হয়েছিল চরিত্রটি। তৃতীয় পর্বে কেটের চরিত্রের গুরুত্ব বেশি থাকবে বলে জানিয়েছেন নির্মাতা ক্যামেরন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen − 3 =