লিটল চ্যাম্পখ্যাত সেরা কণ্ঠের অপ্সরার প্রথম গান প্রকাশিত

বাংলা গানের আগামী দিনের চমক হয়ে আসছে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক ও শিশুশিল্পী অপ্সরা বণিক। তার জন্ম ও বেড়ে ওঠা উত্তর আমেরিকার ওয়াশিংটনে হলেও তার ধ্যান-জ্ঞানজুড়ে শুধুই বাংলা গান। এরই মধ্যে নিজেকে শিশুশিল্পী হিসেবে প্রমাণ করেছে। অংশ নিয়েছেন দেশি-বিদেশি রিয়েলিটি শোসহ নানা প্রতিযোগিতায়। আর সেখানেও বাংলা গান গেয়ে জয় করে নিয়েছে বিচারক ও দর্শকদের হৃদয়।

বাংলা গানের ওপর অপ্সরার দক্ষতার প্রমাণ রেখে গেছে দেশের স্যাটেলাইট টিভি চ্যানেল আইয়ের জনপ্রিয় রিয়েলিটি শো ‘সেরা কণ্ঠ’ নামের গানের প্রতিযোগিতায় অংশ নিয়ে। এই প্রতিযোগিতার প্রতিটি পর্বে বিচারকদের কাছ থেকে পাস মার্ক পেয়ে এগিয়ে ছিল অপ্সরা। যদিও চলমান প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে স্থান অর্জন করেও পড়াশোনার কারণে প্রতিযোগিতা ছেড়ে আমেরিকায় ফিরে যেতে হয়েছে অপ্সরাকে।

তবে প্রতিযোগিতা ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত ছিল তার জন্য কষ্টের। এবার সেই দুঃখ ঘোচালেন অপ্সরার মা সাইবার ক্রাইম বিশেষজ্ঞ ও সাংস্কৃতিক কর্মী শম্পা বণিকের লেখা ও সুর করা ‘বরষা থামে’ শিরোনামে গানে। যা এরই মধ্যে দেশের স্বনামধন্য মিউজিক প্রতিষ্ঠান ‘জি সিরিজ’ থেকে প্রকাশিত হয়েছে। অপ্সরার গাওয়া প্রথম মৌলিক গানে কবিতা আবৃত্তি করে গানটির সৌন্দর্য আরও বাড়িয়েছেন দেশের জনপ্রিয় ও বরেণ্য আবৃত্তিকার শিমুল মুস্তাফা।

জনপ্রিয় রিয়েলিটি শো ‘সেরা কণ্ঠ’ প্রতিযোগিতা ছেড়ে যাওয়ার শেষ পর্বে অপ্সরার গাওয়া গানে বিচারকসহ উপস্থিত সবাই অশ্রুসিক্ত হয়েছেন। বিদায়বেলা নিজের আইডল কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লার কাছ থেকে পেয়েছেন প্রশংসা। পাশাপাশি ফাইনালে অপ্সরাকে অংশগ্রহণের সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দেন এই কিংবদন্তি।

বাংলাদেশে আসার আগে অপ্সরা ডাক পেয়েছিল যুক্তরাষ্ট্রের ‘আমেরিকা’স গট ট্যালেন্ট’ নামের বিখ্যাত এক রিয়েলিটি শোতে। কিন্তু বাংলা গান ও সংস্কৃতির টানে দেশে আসে। অংশ নেয় চ্যানেল আইয়ের সেরা কণ্ঠ প্রতিযোগিতায়। এই প্রতিযোগিতায় অংশ নিয়ে নিজের মেধা ও কণ্ঠের জাদুতে মুগ্ধতা ছড়িয়ে একের পর এক রাউন্ড পেরিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের মতো পশ্চিমা সংস্কৃতির মাঝে বেড়ে উঠলেও অপ্সরা বুকে ধারণ করে বাংলা গান, কবিতা ও বাংলা সংস্কৃতি।

অপ্সরা শিশু বয়সেই বাংলা গান নিয়ে ছুটে বেড়ানোর অনুপ্রেরণা হিসেবে আইডল মানে বাংলা গানের জীবন্ত কিংবদন্তি রুনা লায়লাকে। কারণ, বাংলা গান গেয়ে আকাশছোঁয়া জনপ্রিয়তা পাওয়া এই শিল্পী শিশু বয়সেই কণ্ঠ দিয়ে মুগ্ধতা ছড়িয়েছে। রুনা লায়লা শিশু বয়সেই গেয়েছেন উর্দু, হিন্দি ও বাংলা গান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen + 9 =