স্বাগত নববর্ষ: ভালো কাটুক নতুন বছর

ভালো-মন্দ মিলিয়ে কেটে গেল নাটক, সিনেমা, সংগীতের আরও একটি ঘটনাবহুল বছর। ফেলে আসা দিনগুলোর ব্যর্থতা ভুলে নতুন বছরের জন্য নিজেদের তৈরি করছেন তারকারা। নতুন বছরে প্রত্যাশা, প্রস্তুতি আর স্বপ্নের কথা জানিয়েছেন তাঁরা। অনুলিখনে শিহাব আহমেদ ও নাজমুল হক নাঈম

জয়া আহসান, অভিনেত্রী

বহির্বিশ্বে যে লড়াই হচ্ছে, যুদ্ধ হচ্ছে; সেটা থেমে যাক। নতুন বছরে আর কোনো শিশুর আর্তনাদ শুনতে চাই না। মানুষের রক্তক্ষরণ দেখতে চাই না। যুদ্ধ-যুদ্ধ খেলাটা এবার বন্ধ হোক। দেশের প্রতিটি মানুষ ভালো থাকুক, এই প্রত্যাশা সব সময়ের। দেশ স্থিতিশীল হোক, মিলেমিশে সবাই যেন ভালো থাকতে পারি। ফেলে আসা দিনগুলোয় যা কিছু শেখার সুযোগ হয়েছে, তা যেন সবাই পরিপূর্ণভাবে আমাদের জীবনে কাজে লাগাতে পারি। সংস্কৃতিকর্মী হিসেবে প্রত্যাশা থাকবে, সব মাধ্যমে ভালো ভালো কাজ হোক। গত বছর বেশ কিছু ভালো কাজ হয়েছে। সেই ধারাটা অব্যাহত থাকুক।

আরিফিন শুভ, অভিনেতা

নতুন বছর নিয়ে কোনো সময়ই আমার তেমন প্রত্যাশা থাকে না। আমার কাছে আজকের দিনটাই আসল। ভবিষ্যৎ তো হাতে নেই, তাই আগামীকাল কী হবে তা নিয়ে ভাবি না। গত বছর যেমন নিয়মিত কাজ করে গেছি, এ বছরেও তেমন কাজ করে যেতে চাই। আর ইন্ডাস্ট্রি নিয়ে প্রত্যাশা, আরও বেশি সিনেমা হোক। দর্শকেরা আরও বেশি হলমুখী হোক। নতুন বছরের দোরগোড়ায় দাঁড়িয়ে সব সময়ই যেটা বলি, নতুন বছর উপলক্ষে সেটাই বলতে চাই। যেন আমি ভালো থাকি। আশপাশের সবাই, আমার সমাজ, বন্ধু, আমার দেশ—সবাই ভালো থাকুক। যার যার জায়গা থেকে নিজেদের অদম্য চেষ্টা নিয়ে সামনের দিকে এগিয়ে যাক। ২০২৩ সালে দর্শক যেভাবে আমাদের সবাইকে ভালোবাসা দিয়েছে, সাপোর্ট করেছে, আমি চাইব ভবিষ্যতে আমাদের দর্শক এভাবেই সাপোর্ট করুক। বছরটা বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিময় হোক।

তানজির তুহিন, সংগীতশিল্পী

নতুন বছরে অনেক প্রত্যাশা। প্রথমেই সুস্থ থাকতে চাই। নতুন গান করতে চাই। কিছু গান তৈরি হচ্ছে, সেগুলো শ্রোতাদের খুব দ্রুত উপহার দেওয়ার অপেক্ষায় আছি। আর মিউজিক ইন্ডাস্ট্রি নিয়ে বরাবরের মতোই প্রত্যাশা থাকবে–কনসার্ট বাড়ুক, নতুন নতুন সংগীতশিল্পীর আগমন ঘটুক। সব মিলিয়ে নতুন বছর সবার জীবনে ভালো কিছু বয়ে আনুক।

এ বি এম সুমন, অভিনেতা

প্রচুর অ্যাকশন সিনেমা তো হলো, এবার রোমান্টিক কাজ করতে চাই। অনেক মারামারি করলাম, এবার একটু প্রেম হোক। ভালো ভালো গল্পে কাজ করতে চাই। নিজের অভিনয়ের আরও উন্নতি আশা করছি। জীবনের ভুলত্রুটি দূর করে ভালো একটা শুরু চাই। আর ইন্ডাস্ট্রি নিয়ে প্রত্যাশা, সাফল্যের এ ধারা অব্যাহত থাকুক। নতুন বছরে আমাদের ব্যবসায়িক সফলতা বেড়ে যাক। আন্তর্জাতিক পরিমণ্ডলে আমাদের সিনেমার ভালো জায়গা তৈরি হোক।

আশফাক নিপুন, নির্মাতা

নতুন বছরে কাজ বাড়াতে চাই। গত বছর ‘মহানগর ২’ এসেছে, এর আগের বছর ‘সাবরিনা’, এর আগের বছর ‘মহানগর’। প্রতিবছর একটা কাজ, এই ধারাবাহিকতা থেকে নতুন বছরে বের হতে চাই। কোয়ালিটির সঙ্গে কম্প্রোমাইজ না করে কাজ বাড়াতে চাই। ইন্ডাস্ট্রির যে ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে, সে ধারা অব্যাহত থাকুক। যে খারাপ সময়টা কাটিয়েছি, তা আর ফিরে না আসুক। বিশেষ করে একটা জিনিস চাইব, সবার মাঝে যেন প্রফেশনালিজমটা তৈরি হয়। আমাদের এই জিনিসটার অনেক অভাব। এগিয়ে যেতে হলে এই চর্চাটা খুব জরুরি।

পড়শী, সংগীতশিল্পী

২০২৩ সালটা বাংলা গানের জন্য ভালো একটা বছর গেছে। সিনেমার গান, মৌলিক গান কিংবা কনসার্ট—সব মিলিয়ে গানে গানে কেটেছে বছরটি। আমারও বেশ কিছু গান প্রকাশ পেয়েছে। এ ছাড়া নাটকে অভিনয় শুরু করেছি গত বছর। অভিনেত্রী হিসেবেও দর্শক আমাকে যে ভালোবাসা দিয়েছে, এটা আমার জন্য বিশেষ কিছু। নতুন বছরে কী হবে সেটা আমরা কেউ জানি না। ভবিষ্যৎ নিয়ে বলতে আমার ভালোও লাগে না। আশা করি ভালো কিছু হবে। চেষ্টা করব গান ও অভিনয় দুই মাধ্যমেই ভালো কাজ করার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 − 10 =