নিজেকে ভোট দেওয়া হচ্ছে না জি এম কাদেরের

রংপুর-৩ আসনের ভোটার না হওয়ায় সেখানকার প্রার্থী হয়েও ভোট দিতে পারছেন না জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। শনিবার এ তথ্য জানান জাপা চেয়ারম্যানের নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব ও জেলা পার্টির সদস্যসচিব আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, “জি এম কাদের রংপুর-৩ (সদর) আসন থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের দিন তিনি নিজ আসনে ভোটের পরিস্থিতি ঘুরে দেখবেন এবং রংপুর থেকেই সারাদেশের ভোট পর্যবেক্ষণ করবেন। তবে তিনি নিজেকে ভোট দিতে পারবেন না। কারণ তিনি রংপুরের ভোটার নন। তিনি ঢাকার ভোটার।”

আব্দুর রাজ্জাক আরও বলেন, “নির্বাচনের দিন সকাল ৯টার মধ্যেই জি এম কাদের বাসা থেকে বের হয়ে ভোটকেন্দ্র পরিদর্শন করবেন। রংপুরে থেকেই তিনি সারাদেশের জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখবেন।”

জাতীয় পার্টির সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু বলেন, “রংপুরে থেকেই দেশের বিভিন্ন আসনের ভোট পর্যবেক্ষণ করবেন জাপা চেয়ারম্যান।”

জি এম কাদের জন্মসূত্রে রংপুরের বাসিন্দা। এইচএসসি পর্যন্ত রংপুরেই পড়াশুনা করেছেন। তিনি সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত এইচ এম এরশাদের ছোট ভাই।

জি এম কাদের সপ্তম, অষ্টম, নবম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি লালমনিরহাট-৩ ও রংপুর-৩ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন। দ্বাদশ সংসদ নির্বাচনে জি এম কাদের রংপুর-৩ (সদর) আসন থেকে লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ আসনে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সমঝোতার কারণে আওয়ামী লীগের প্রার্থী তুষার কান্তি মণ্ডল প্রার্থিতা প্রত্যাহার করে নেন। জাপা চেয়ারম্যান ছাড়াও যারা আসনটিতে লড়ছেন তারা হলেন- বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান (একতারা), বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক (ডাব), জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের সহিদুল ইসলাম (মশাল), ন্যাশনাল পিপলস পার্টি- এনপিপির শফিউল আলম (আম) ও স্বতন্ত্র আনোয়ারা ইসলাম রানী (ঈগল)।

এই আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৯৪ হাজার ৭৬৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৭ হাজার ৪৭২ জন এবং নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৯৪ জন, আর তৃতীয় লিঙ্গের ভোটার মাত্র দুইজন।

বিডিনিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 + three =