শেখ হাসিনাকে বিমসটেক ও নিপ্পন ফাউন্ডেশনের অভিনন্দন

ঢাকা, ১১ জানুয়ারী, ২০২৪ (বাসস): বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনঃনিয়োগ পাওয়ায় বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন (বিমসটেক) ও নিপ্পন ফাউন্ডেশন শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে।

বিমসটেক’র মহাসচিব ইন্দ্র মণি পান্ডে প্রধানমন্ত্রীকে এক অভিনন্দন পত্রে বলেছেন যে বিমসটেকের সচিবালয় এবং তার নিজের পক্ষ থেকে, ‘টানা চতুর্থ মেয়াদে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে পুনঃনিয়োগের জন্য আন্তরিক অভিনন্দন জানাতে পেরে আমি সম্মানিত বোধ করছি।’ তিনি বলেন, ‘বিমসটেকের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে, আপনার নেতৃত্বে বাংলাদেশ বিমসটেকের কাঠামোর মধ্যে আঞ্চলিক সহযোগিতা সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।’

মহাসচিব পর্যবেক্ষণ করেন যে বিমসটেকের একটি শান্তিপূর্ণ, সমৃদ্ধ ও টেকসই বঙ্গোপসাগর অঞ্চল গড়ে তোলার দৃষ্টিভঙ্গি অর্জনে বাংলাদেশের নেতৃত্ব গুরুত্বপূর্ণ থাকবে। তিনি বলেন, ‘আমি নিশ্চিত যে আপনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আগামী বছরগুলোতে বিমসটেককে নতুন উচ্চতা অর্জনে এবং একে একটি প্রাণবন্ত আঞ্চলিক সংস্থায় রূপান্তরিত করতে অবদান রাখবে।’ বিমসটেকের মহাসচিব হিসেবে তিনি শেখ হাসিনার কাছ থেকে মূল্যবান দিক নির্দেশনা ও পরামর্শের অপেক্ষায় রয়েছেন বলে জানান।

অপর এক বার্তায় নিপ্পন ফাউন্ডেশনের চেয়ারম্যান ইয়োহেই সাসাকাওয়া সাম্প্রতিক সাধারণ নির্বাচনে বিজয়ী হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগকে অভিনন্দন জানিয়েছেন। একই সাথে তিনি বাংলাদেশের আরও উন্নয়নে শেখ হাসিনার আত্ম-নিবেদনের প্রতি আন্তরিক শ্রদ্ধা জানান। তিনি  বলেন, ‘আমি আমার আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই যে আপনি আপনার ব্যস্ত সময়সূচির মধ্যেও গত নভেম্বরে আপনার উপস্থিতিতে দ্বিতীয় জাতীয় কুষ্ঠ সম্মেলনের নেতৃত্ব দিতে ইচ্ছুক ছিলেন।’ তিনি বলেন, গত কয়েক বছর ধরে কোভিড-১৯ মহামারীর কারণে বিশ্বব্যাপী কুষ্ঠরোগ কার্যক্রম স্থবিরতার সম্মুখীন হয়েছে। তিনি  বলেন, ‘তবে আমি বিশ্বাস করি, আপনার দেশে জাতীয় কুষ্ঠ সম্মেলনের আয়োজন শুধু আপনার দেশের মধ্যে কুষ্ঠরোগ কর্মসূচিগুলেকে শক্তিশালী করার একটি সুযোগ হিসাবে কাজ করে না, বরং আপনার দেশকে একটি সফল মডেল হিসাবে ব্যবহার করে বিশ্বব্যাপী কুষ্ঠরোগ কর্মসূচিগুলেকে শক্তিশালী করবে।’  নিপ্পন ফাউন্ডেশনের চেয়ারম্যান ‘আমি আপনার দেশের প্রচেষ্টায় ব্যাপক সমর্থন দিতে  প্রতিশ্রুতিবদ্ধ’ বলেও উল্লেখ করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × five =