‘নিষিদ্ধ’ হাসারাঙ্গাকে নিয়ে বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল

আম্পায়ারের সমালোচনা করে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে এই শাস্তি শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল ঘোষণায় কোনো প্রভাব ফেলেনি। তাঁকে অধিনায়ক রেখেই বাংলাদেশ সফরের জন্য ১৭ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ঘোষিত দলে ফিরেছেন লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে।

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারের সমালোচনা করে নিষেধাজ্ঞা পান হাসারাঙ্গা। যার কারণে ৪ ও ৬ মার্চ সিলেটে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে তাঁকে পাবে না সফরকার দল। নিষেধাজ্ঞার কারণে হাসারাঙ্গার অনুপস্থিতিতে প্রথম দুই ম্যাচে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক চরিত আসালাঙ্কা।

চোট থেকে সুস্থ না হওয়ায় শ্রীলঙ্কা দলের সঙ্গে আসতে পারছেন না পাথুম নিশাঙ্কা। তবে শর্ত সাপেক্ষে দলে আছেন কিছুদিন আগে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে শ্রীলঙ্কার প্রথম ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরি করা নিশাঙ্কা। সুস্থ হলে আভিষ্কা ফার্নান্দোর জায়গা নিবেন তিনি।

প্রায় দুই বছর পর জাতীয় দলে ৩৪ বছর বয়সী ভ্যান্ডারসের ডাক পাওয়ার কারণ হতে পারে প্রথম দুই ম্যাচে অধিনায়ককে না পাওয়াটাই। সিরিজে শেষ টি-টোয়েন্টি হবে ৯ মার্চ।

টি-টোয়েন্টি সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। ১৩,১৫ ও ১৮ মার্চ তিনটি ওয়ানডে হবে চট্টগ্রামে।

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল:

ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চরিত আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মহীশ তিকশানা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, দিলশান মাদুশঙ্ক, নুয়ান তুষারা, মাতিশা পাতিরানা, আকিলা ধনঞ্জয়া, বিনুরা ফার্নান্ডো, কামিন্দু মেন্ডিস, আভিস্কা ফার্নান্দো, জেফ্রি ভ্যান্ডারসে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twelve + six =