পেনসিলভানিয়ায় সমাবেশে ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, হামলাকারী নিহত

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে নির্বচনী সমাবেশে ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে গুলি করা হয়েছে। গুলির শব্দ হওয়ার সঙ্গে সঙ্গে ট্রাম্প মঞ্চে বসে পড়েন। পরে গোয়েন্দা সংস্থার তাকে টেনে তুললে তার কান ও মুখমণ্ডল দিয়ে রক্ত ঝরতে দেখা যায়। এ ঘটনায় বন্দুকধারী নিজেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নিহত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। রোববার (১৪ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিএনএন।

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প তার বক্তব্য শুরু করার পরপরই পেনসিলভানিয়ার বাটলারের সমাবেশে একাধিক গুলির শব্দ শোনা যায়। আর এ শব্দ শোনার সঙ্গে সঙ্গেই সিক্রেট সার্ভিস এজেন্টরা তাকে দ্রুত মঞ্চ থেকে নামিয়ে নেন।

সিএনএন জানিয়েছে, ট্রাম্প আহত হয়েছেন। তবে তিনি কীভাবে বা কী ধরনের আঘাত পেয়েছেন তা স্পষ্ট নয়। ঘটনাস্থলের একটি ভিডিওতে ট্রাম্পের ডান কানে এবং মুখের ডান পাশ দিয়ে রক্ত পড়তে দেখা গেছে। এ থেকে ধারণা করা হচ্ছে ট্রাম্প আহত হয়েছেন।

এক বিবৃতিতে ট্রাম্পের ক্যাম্পেইন টিম জানিয়েছে, তিনি (ট্রাম্প) ভালো আছেন এবং স্থানীয় হাসপাতালে তার পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

এদিকে ট্রাম্পের ওপর হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, পেনসিলভানিয়ায় সহিংসতার ঘটনায় সবার নিন্দা জানানো উচিত।

বাইডেন আরও বলেছেন, হামলা সম্পর্কে তাকে বিস্তারিত জানানো হয়েছে। তিনি ট্রাম্পের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 + two =