হত্যাকারীদের উপযুক্ত শাস্তি হবে: প্রধানমন্ত্রী

কোটা আন্দোলন ঘিরে সহিংসতায় প্রাণহানির নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা হত্যাকাণ্ড, লুটপাট, সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়েছে তাদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। খবর একাত্তর টিভি অনলাইন

চলমান কোটা আন্দোলন নিয়ে রাজধানী ঢাকাসহ দেশের তিন মহানগরে ছয়জন নিহতের ঘটনায় উদ্ভুত পরিস্থিতিতে বুধবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সরকারপ্রধান এ কথা বলেন।

প্রধানমন্ত্রী, নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তাদের আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি আশা করেন, শিক্ষার্থীরা আদালত থেকে ন্যায়বিচার পাবেন।

হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শাস্তির মুখোমুখি করা হবে বলে দ্ব্যর্থহীন কণ্ঠে ঘোষণা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমি বিশ্বাস করি যারা কোটা সংস্কার আন্দোলনে জড়িত, তাদের সাথে এই সকল সন্ত্রাসীদের কোনো সম্পর্ক নেই। বরং সন্ত্রাসীরা এদের মধ্যে ঢুকে সংঘাত ও নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করছে। এই ধরনের ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে।

হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিদের পরিবারকে সহযোগিতার আশ্বাস দিয়ে শেখ হাসিনা বলেন, যারা হত্যাকাণ্ডের শিকার হয়েছে তাদের পরিবারের জন্য জীবনজীবিকা নির্বাহের ক্ষেত্রে যে সহযোগিতা দরকার তা আমি করব।

প্রধানমন্ত্রী বলেন, আমি দ্ব্যর্থহীনভাবে ঘোষণা করছি, যারা হত্যাকাণ্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে, এরা যেই হোক না কেন, তারা যেন উপযুক্ত শাস্তি পায়, সে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 − 1 =