আপৎকালীন যোগাযোগ নিশ্চিত করতে দ্রুত অবকাঠামো নির্মাণ করতে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আপৎকালীন বিল প্রদানসহ অন্যান্য যোগাযোগ নিশ্চিত করতে দ্রুত অবকাঠামো নির্মাণ করতে হবে।

প্রতিমন্ত্রী আজ বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পসমূহের জুলাই ২০২৩ থেকে জুন ২০২৪ পর্যন্ত রিভাইজড বার্ষিক উন্নয়ন কর্মসূচির বাস্তবায়ন অগ্রগতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

কর্মসূচির শতভাগ বাস্তবায়ন করায় তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, ২০২৪-২৫ অর্থবছরে মাসিক ভিত্তিক লক্ষ্যমাত্রা নির্ধারণ করে পরিকল্পিতভাবে তা বাস্তবায়ন করতে হবে।

নসরুল হামিদ বলেন, বিভিন্ন সভায় যে সব সিদ্ধান্ত নেয়া হয়, তা বাস্তবায়নে ফলোআপ করা প্রয়োজন। স্মার্ট বাংলাদেশ গড়ার রোডম্যাপ দ্রুত প্রস্তুত করা আবশ্যক। সাইবার সিকিউরিটি পাশাপাশি ফিজিক্যাল সিকিউরিটির বিষয়টি গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ দ্রুততার সাথে নিতে হবে।

২০২৩-২৪ অর্থবছরে বিদ্যুৎ বিভাগের ৬৪টি প্রকল্পে মোট বরাদ্দ ছিল ৩০ হাজার ৬৩ কোটি ৬৬ লাখ টাকা, ব্যয় হয়েছে ৩০ হাজার ৬০৯ কোটি ৮৯ লাখ টাকা। অর্থাৎ ১০১.৮২ শতাংশ বাস্তবায়ন করা হয়েছে।

বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্রেডার চেয়ারম্যান মুনীরা সুলতানা, পিডিবি’র চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান, বিআরইবি’র চেয়ারম্যান অজয় কুমার চক্রবর্ত্তী ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইনসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাসস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × one =