আগামীকাল ঢাকায় আসছেন মুশতাক

পাকিস্তানের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজকে সামনে রেখে বাংলাদেশের স্পিনারদের প্রশিক্ষণ দিতে আগামীকাল ঢাকায় আসবেন টাইগারদের স্পিন-বোলিং পরামর্শক মুশতাক আহমেদ। খবর বাসস

সিরিজ শুরুর আগে পাকিস্তানে বাংলাদেশ দলের সাথে মুশতাক যোগ দিবেন বলে ধারনা করা হয়েছিলো। কিন্তু বিসিবির এক কর্মকর্তা নিশ্চিত করেছেন, শনিবার থেকে আবারও শুরু হওয়া বাংলাদেশের অনুশীলন সেশনে স্পিনারদের অনুশীলনে  উপস্থিত থাকবেন মুশতাক।

আজ রাতে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও ট্রেনার নিক লি’র। শনিবার ঢাকায় আসবেন সহকারী কোচ নিক পোথাস।

গত এক মাস ধরে অনুশীলনে ঘাম ঝড়াচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। মুশফিকুর রহিম, মোমিনুল হক, মাহমুদুল হাসান জয় এবং শাহাদাত হোসেন দিপুর মতো যাদের পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে খেলার জন্য বাংলাদেশ ‘এ’ দলে নেওয়া হয়েছে, তারা ঢাকা পর্বের অনুশীলনে থাকবেন না।

আগামী ৯ বা ১০ আগস্ট দলের সাথে যোগ দিতে পারেন বর্তমানে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলা পেসার শরিফুল ইসলাম। গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলা আরেক বাংলাদেশি খেলোয়াড় অলরাউন্ডার সাকিব আল হাসান কবে নাগাদ দলের সাথে যোগ দিবেন, তা এখনও নিশ্চিত নয়।

বিসিবি ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস জানিয়েছিলেন, সরাসরি পাকিস্তানে দলের সাথে যোগ দিতে পারেন সাকিব। কিন্তু দেশেই দলের সাথে সাকিবের যোগদান চায় বোর্ড।

আগামী ৬ আগস্ট পাকিস্তানে যাবে বাংলাদেশ ‘এ’ দল। ১০ আগস্ট থেকে প্রথম এবং ১৭ আগস্ট থেকে দ্বিতীয় চারদিনের ম্যাচ শুরু  হবে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে যথাক্রমে- ২৩, ২৫ এবং ২৭ আগস্ট। চার দিনের এবং ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই ইসলামাবাদে অনুষ্ঠিত হবে।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য আগস্টের দ্বিতীয় সপ্তাহে দেশ ছাড়বে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে ২১ আগস্ট থেকে প্রথম টেস্ট এবং করাচিতে ৩০ আগস্ট  শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × three =