শিক্ষার্থীদের প্রতি সংহতি জানাতে মাঠে নামছেন সংগীতশিল্পীরা

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে এবার শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে মাঠে নামছেন দেশের সংগীতশিল্পীরা।

আজ শুক্রবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামীকাল শনিবার বেলা ৩টায় ধানমন্ডির রবীন্দ্রসরোবরে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করতে মিলিত হবেন তাঁরা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আমাদের সংগীতের মাধ্যমে আমরা আমাদের সমর্থন প্রদর্শন করব। যাঁরা ঢাকার বাইরে আছেন, তাঁরা নিজ নিজ জেলার উপযুক্ত স্থানে দাঁড়িয়ে সংহতি প্রকাশ করবেন।

আমাদের শিক্ষার্থীদের সঙ্গে এই সংহতি হোক শান্তিপূর্ণ এবং গানে গানে। আমরা বাংলা গানের সেই সব লাইন দিয়ে ব্যানার ও ফেস্টুন তৈরি করব, যা বিভিন্ন সময় আন্দোলন ও প্রতিবাদে মানুষের মুখে মুখে ছিল। আমরা সবাই একসঙ্গে গানগুলো গাইব, এভাবেই আমরা আমাদের প্রতিবাদ জানাব।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আমরা সবাই একসঙ্গে দাঁড়ালে শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবে এবং শক্তি অনুভব করবে যে আমরা তাদের পাশে আছি। এটাই আমাদের একমাত্র উদ্দেশ্য একত্রিত হওয়ার। আমরা শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে সংহতি প্রকাশ করব। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে একত্র হয়ে সুরের সঙ্গে আমাদের সংহতি প্রকাশে যোগদান করুন।

কিংবদন্তি শিল্পী বব মার্লের গানের সঙ্গে মিল রেখে সংগীতশিল্পীরা তাঁদের এ কর্মসূচির নাম দিয়েছেন ‘গেটআপ স্ট্যান্ডআপ’। এ শিরোনামের একটি পোস্টার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন। ফেসবুকে পোস্টারটি শেয়ার করেছেন মাকসুদুল হক, মানাম আহমেদ, পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার, প্রিন্স মাহমুদ, জন কবির, ন্যান্সি, এলিটা করিম, আরমীন মূসা, প্রবর রিপন, জয় শাহরিয়ার, এ কে রাহুল, খৈয়াম শানু সন্ধি, ব্যান্ড মাইলস, জলের গান, শিরোনামহীন, আর্টসেল, ব্ল্যাক প্রমুখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 + four =