মোবাইল ফোনে আবারও ইন্টারনেট বন্ধ

আবারও বন্ধ হলো মোবাইল ফোনের ইন্টারনেট অর্থাৎ ফোর জি সেবা। এতে করে ইন্টারনেটভিত্তিক কোন সেবা পাবেন না গ্ৰাহকরা। তবে টু-জি নেটওয়ার্ক চালু থাকায় সাধারণ কল করে কথা বলা যাবে এবং ক্ষুদেবার্তাও পাঠানো যাবে। খবর একাত্তর অনলাইন

জানা গেছে, পরিস্থিতি বিবেচনায় সরকারি একটি সংস্থার নির্দেশে রোববার দুপুর থেকে সারাদেশে মোবাইল ইন্টারনেট তথা ফোর-জি কাভারেজ ধীরে ধীরে বন্ধ করে দেয়া হয়। এই নিয়ে সাত দিনের মাথায় আবারও মোবাইল ইন্টারনেট বন্ধ হলো।‌

তবে, ব্রডব্যান্ড ইন্টারনেটের বিষয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্তের কথা জানা যায়নি। রাজধানীসহ সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা সচল রয়েছে বলে জানাচ্ছেন গ্ৰাহকরা। তবে কোন কোন এলাকা থেকে ধীরগতির অভিযোগও করেছেন কেউ কেউ।

এক দফা দাবিতে কোটা আন্দোলনকারীদের প্রথম দিনের কর্মসূচিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ ও সহিংসতা শুরু হবার পরপরই মোবাইল ইন্টারনেট বন্ধ করে দেয়ার নির্দেশনা আসে। সংশ্লিষ্টরা মনে করছেন, দুষ্কৃতিকারীরা সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে পরিস্থিতি খারাপ করার চেষ্টা করছেন।

এর আগে কোটা আন্দোলনের এক পর্যায়ে ১৭ জুলাই রাত থেকে মোবাইল ইন্টারনেট এবং ১৮ জুলাই রাতে ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ হয়ে যায়। পাঁচ দিন পর ২৩ জুলাই ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ সীমিত পরিসরে ফেরে। আর ১০ দিন পর ২৮ জুলাই চালু হয় মোবাইল ইন্টারনেট।

কিন্তু তখনো বন্ধ ছিলো মেটার প্ল্যাটফর্ম ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম। এ ছাড়া টিকটকও বন্ধ রাখা হয়। অন্যদিকে ব্রডব্যান্ড সংযোগে ইউটিউব চালু থাকলেও মোবাইল ডেটায় তা বন্ধ ছিলো। পরে ৩১ জুলাই বন্ধ সব ওয়েবসাইট ও সেবা চালু করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × three =