বিশ্ববরেণ্য নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনূসের নেতৃত্বের সরকারকে অভিনন্দন শুভেচ্ছা

সালেক সুফী

নিজস্ব ক্ষেত্রে পারদর্শী, সুনামের অধিকারী ১৬ জন উপদেষ্টা (দুইজন স্বপ্নদ্রষ্টা তরুণ ছাত্র প্রতিনিধি সহ )  নিয়ে  গঠিত অন্তর্বর্তীকালীন সরকারকে প্রবাস থেকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা অভিনন্দন। কেউ স্বীকার করুক বা নাই করুক অনেক স্বপ্ন, অনেক আকাঙ্ক্ষা নিয়ে মহান স্বাধীনতা সগ্রামে আত্মাহুতি দানকারী শহীদ মুক্তিযোদ্ধাদের আদর্শের বিকাশ ঘটেনি স্বাধীনতার ৫৩ বছরেও।

দেশি বিদেশি শোষকগোষ্ঠী নানাভাবে ছল চাতুরি করে কখনো সামরিক স্বৈরাচার কখনো তথাকথিত গণতন্ত্রের কথা বলে স্বেচ্ছাচারের মাধ্যমে সাধারণ মানুষকে অধিকার বঞ্চিত রেখে শোষণ নিপীড়নে পিষ্ট করে সমাজকে শতধা বিভক্ত করে রেখেছে। বঞ্চিত হয়ে বাংলাদেশ থেকে মেধা পাচার হয়ে গেছে। উত্তমদের পরিবর্তে সর্বক্ষেত্রে অধমরা ক্ষমতায় থাকায় দেশের অর্থনীতি ধ্বংসের মুখে উপনীত হবার উপক্রম। দেশের সম্পদ লুন্ঠন করে বিদেশে পাচার করা হয়েছে।

একটি জনযুদ্ধের মাধ্যমে অর্জিত মহান মুক্তিযুদ্ধের কৃতিত্ব একটি বিশেষ গোষ্ঠী নিজেদের একক অর্জন প্রচার করে বৃহত্তর জনগোষ্ঠীকে নাগরিক অধিকার বঞ্চিত করে রেখেছে। এদেশের মেধাবী ছাত্র সমাজ, তরুণ সমাজ জনবিস্ফোরণ ঘটিয়ে দেশকে নতুন দিনের আলোকোজ্জ্বল পথের সন্ধান দিয়েছে।

প্রথিতযশা ক্ষুদ্র ঋণের প্রবক্তা অধ্যাপক মোহাম্মদ ইউনূসের নেতৃত্বের সরকার জাতির স্বপ্নকে ধারণ করে পথের বাধা সরিয়ে দিলে মেধাবী বর্তমান এবং অনাগত প্রজন্ম বাংলাদেশী জাতির স্বপ্ন পূরণ করবে বলে আশা রাখি। দেশে এবং বিদেশে থাকা সকল দেশপ্রেমিক বাংলাদেশিদের কাছে আকুল আবেদন নিজ নিজ অবস্থানে থেকে জাতির উন্নয়নে অবদান রাখুন। বাংলাদেশ ১৭ কোটি সংগ্রামী জনতার।

সরকারের কাছে আবেদন সবাইকে নিয়ে মেধার ভিত্তিতে দেশ গড়ে তোলার। আমরা একটি যুদ্ধজয়ী গর্বিত জাতি। আমাদের স্বাধীনতা কারও দয়ার দান নয়। যেকোনো সার্বভৌম দেশের মতোই আমাদের অধিকার আছে নিজেদের মুক্ত চিন্তায় দেশ গড়ার।

দেশ চলবে দেশের মালিক আপামর জনসাধারণের মুক্ত ভোটাধিকারের মাধ্যমে নির্বাচিত দেশপ্রেমিক সরকারের পরিচালনায়। যে সরকার দায়বদ্ধ থাকবে সাধারণ জনসাধারণের কাছে। প্রভু নয় সেবক হয়ে দেশ পরিচালনা করবে সরকার।

দুর্নীতি মুক্ত, মেধাভিত্তিক সমাজব্যবস্থা প্রতিষ্ঠার যে স্বপ্ন তরুণ সমাজ দেখিয়েছে সেটির সোপান রচনা করুক অন্তর্বর্তীকালীন সরকার। প্রবাসে থেকেও সব সময় দেশের হয়ে চিন্তা করি। নানা ভাবে তরুণ সমাজকে ইৎসাহিত করতে চেষ্টা করি।

দেশ চাইলে নিজের দক্ষতা অনুযায়ী জ্বালানি খাতে সরাসরি অবদান রাখতে সম্মত আছি। শহীদ মুক্তিযোদ্ধাদের কাছে আমার আছে অনেক ঋণ।

আমি অন্তর্বর্তী সরকারকে শুভেচ্ছা জানাচ্ছি, সাফল্য কামনা করছি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 − six =