বিপিএলে দল কিনতে টাকা জমা দিল শাকিবের হারল্যান

ক্রিকেটের সঙ্গে শোবিজ তারকাদের সখ্য নতুন নয়। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দলের মালিকানা আছে বলিউডের শাহরুখ খান, জুহি চাওলা, প্রীতি জিনতার। এবার ক্রিকেটের সঙ্গে জড়ালেন ঢাকার শাকিব খান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একটি দল কেনার জন্য টাকা জমা দিয়েছে তাঁর প্রসাধনী ও হোম কেয়ার প্রতিষ্ঠান রিমার্ক-হারল্যান। শাকিব খান এই প্রতিষ্ঠানের পরিচালক।

প্রতিষ্ঠানটির ঢাকা ফ্র্যাঞ্চাইজি কেনার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র। ইতিমধ্যে সাইনিং মানি জমা দেওয়াসহ দল কেনার প্রাথমিক প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। সূত্রটি বলছে, ঢাকা ফ্র্যাঞ্চাইজির ব্যাপারে নিউটেক্স গ্রুপের কাছ থেকে সাড়া না পাওয়ায় নতুন মালিকানা খুঁজছেন বিপিএলের কর্মকর্তারা।

সেই পরিপ্রেক্ষিতেই রিমার্ক-হারল্যান আগ্রহ দেখিয়েছে। শাকিব খানের মতো তারকা থাকলে বিপিএলের কার্যক্রম দর্শকের কাছে আরও ছড়িয়ে দেওয়া সহজ হবে বলে মনে করছেন আয়োজকেরা। তাই, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও, আগের মালিকপক্ষ না এলে রিমার্ক-হারল্যানই পেতে যাচ্ছে ঢাকা ফ্র্যাঞ্চাইজির মালিকানা—এটা প্রায় নিশ্চিত।

বিপিএলে সবচেয়ে বেশিবার মালিকানা পরিবর্তন হয়েছে ঢাকা ফ্র্যাঞ্চাইজির। সবশেষ বিপিএলে দুর্দান্ত ঢাকার মালিকানা ছিল নিউটেক্স গ্রুপের। নিউটেক্স গ্রুপ মালিকানা পেয়েছিল রুপা গ্রুপের কাছ থেকে। রুপা গ্রুপের অধীনে দলের নাম ছিল ঢাকা ডমিনেটরস। তার আগে ঢাকা গ্ল্যাডিয়েটরস, ঢাকা ডায়নামাইটস, ঢাকা প্লাটুন, মিনিস্টার ঢাকা নামে খেলেছে দলটি।

চলতি বছরের শেষ দিকে আসন্ন বিপিএল মাঠে গড়াতে পারে। সেপ্টেম্বরে হতে পারে প্লেয়ার্স ড্রাফট।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eight + fourteen =