কোরিয়ান অভিনেতার কারাদণ্ড

দক্ষিণ কোরিয়ান অভিনেতা ইয়ো আ-ইনকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। চেতনানাশক মাদক গ্রহণের মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর গতকাল তাঁকে এ দণ্ড দেওয়া হয়। খবরটি জানিয়েছে দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহাপ।

৩৭ বছর বয়সী এ অভিনেতা ‘পাঞ্চ’, ‘সিক্রেট অ্যাফেয়ার’, ‘ভেটেরান’, ‘দ্য থ্রোন’, ‘বার্নিং’, ‘অ্যালাইভ’, ‘ভয়েস অব সাইলেন্স’সহ অনেক আলোচিত সিনেমায় অভিনয় করেছেন। তাঁকে দেখা গেছে অনেক কোরিয়ান টিভি সিরিয়াল ও ওয়েব সিরিজে। বিশ্বের একাধিক চলচ্চিত্র উৎসবেও সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন। ইয়ো আ-ইনের বিরুদ্ধে ২০২০ থেকে ২০২২ সালের মধ্যে ১৮১ বার চেতনানাশক প্রপোফল ব্যবহারের অভিযোগ আনা হয়। প্রিসিকিউশন তাঁকে চার বছরের কারাদণ্ড দেওয়ার আরজি জানালেও সিউল সেন্ট্রাল ডিস্ট্রিক কোর্ট তাঁকে এক বছরের কারাদণ্ড দেন।

ইয়োনহাপ নিউজ টিভির খবরে বলা হয়েছে, আদালত তাঁর রায়ে জানিয়েছেন, মাদকের ব্যবহার ও ক্রয়ের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে ইয়ো আ-ইনকে। এ ছাড়া সঠিক প্রেসক্রিপশন ছাড়াই ইয়ো আ-ইনকে প্রপোফল সরবরাহ করেছেন যিনি, সেই চিকিৎসককে গত মাসে ৩০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। আদালতে নিজের দোষ স্বীকার করে ক্ষমা চেয়েছেন অভিনেতা ইয়ো।

মাদককাণ্ডে কোনো অভিনেতার কারাদণ্ডের এই ঘটনা দক্ষিণ কোরিয়ায় বেশ আলোচিত হচ্ছে। এর আগে কে-পপ তারকা জি-ড্রাগনের বিরুদ্ধেও এমন অভিযোগ আনা হয়। তবে উপযুক্ত তথ্যপ্রমাণের অভিযোগে মামলাটি খারিজ হয়ে যায়। এ ছাড়া গত বছর মাদক গ্রহণের অভিযোগে অভিযুক্ত হন ‘প্যারাসাইট’খ্যাত অভিনেতা লি সান-কিউন। এরপর আত্মহত্যা করেন তিনি। তখন পুলিশের ভূমিকা নিয়ে সমালোচনায় মুখর হয়েছিলেন অভিনেতার ভক্তরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seven + 13 =