মনোজ বাজপেয়ীর শততম সিনেমা

প্রতি মাসে নতুন সিনেমা বা ওয়েব সিরিজের জন্য দর্শকের নজর থাকে ওটিটি প্ল্যাটফর্মগুলোতে। জুলাই মাসে বাংলাদেশের ওটিটি প্লাটফর্মে নতুন কনটেন্ট মুক্তি দেওয়া হয়নি। দেশের বাইরে বেশকিছু সিনেমা-সিরিজ মুক্তি পেয়েছে। ওটিটি প্লাটফর্মে নতুন মুক্তি পাওয়া নতুন কিছু কনটেন্ট সম্পর্কে জানাচ্ছেন সীমান্ত

ভাইয়া জি – জি ফাইভ

মে মাসে সিনেমা হলে মুক্তির পায় ‘ভাইয়া । এরপর ২৬ জুলাই ওটিটি প্লাটফর্ম জি ফাইভ-এ মুক্তি পায় সিনেমাটি। অপূর্ব সিং কারকি পরিচালিত ‘ভাইয়া জি’ মনোজ বাজপেয়ীর শততম চলচ্চিত্র। প্রযোজনা করেছেন বিনোদ ভানুশালি, কমলেশ ভানুশালি, সমীক্ষা ওসওয়াল, শাবানা রাজা বাজপেয়ী এবং বিক্রম খাখার। সিনেমার চিত্রনাট্য লিখেছেন দীপক কিংরানি। ছোট ভাইয়ের মৃত্যু নিয়ে ন্যায় বিচার চান ভাইয়া জি। অনুসন্ধানের সময় নানা হুমকির মুখে পড়লে আন্দোলন শুরু করেন। যা অপরাধ জগতের জন্য হুমকি হয়ে দাঁড়ায়। মনোজ বাজপেয়ী ছাড়াও এতে অভিনয় করেছেন জোয়া হুসেন, বিপিন শর্মা এবং যতীন গোস্বামী।

চাটনি সাম্বার – ডিজনি প্লাস হটস্টার

একজন অনাথ রাস্তার খাবার বিক্রেতা অপ্রত্যাশিতভাবে তার আসল পরিবার খুঁজে পায়। ধনী সৎ ভাইয়ের অনুরোধে পরিবারে যোগ দেয় এবং নতুন পরিবেশে নিজের গ্রহণযোগ্যতা তৈরি করতে গিয়ে নানা চ্যালেঞ্জের সম্মুখীন হয়। এ গল্প নিয়ে ‘চাটনি সাম্বার’ ওয়েব সিরিজ। ২৬ জুলাই ওটিটি প্লাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পায় ৬ পর্বের সিরিজটি। রাধা মোহন পরিচালিত কমেডি ড্রামা ঘরানার ওয়েব সিরিজটিতে অভিনয় করেছেন যোগী বাবু, বাণী ভোজন, চন্দ্রন, এলাঙ্গো কুমারভেল, ময়না নন্দিনী, নিথিন সত্য। সিনেমার গল্প লিখেছেন নির্মাতা নিজেই। সংগীত পরিচালনা করেছেন আজেশ, সিনেমাটোগ্রাফি করেছেন প্রসন্ন কুমার এবং সম্পাদনা করেছেন জিজেন্দ্রন।

ব্লাডি ইশক – ডিজনি প্লাস হটস্টার

বিক্রম ভাট পরিচালিত ‘ব্লাডি ইশক’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন অভিকা গোর ও বর্ধন পুরী। ভৌতিক থ্রিলার ঘরানার সিনেমাটি প্রযোজনা করেছেন মহেশ ভাট। সিনেমার গল্পে ভয়াবহ এক দুর্ঘটনার শিকার হয়ে স্মৃতি হারিয়ে ফেলেন নেহা নামের এক তরুণী। দুর্ঘটনার মানসিক ধকল সারিয়ে তোলার জন্য নেহার স্বামী তাকে বিচ্ছিন্ন এক স্কটিশ দ্বীপে নিয়ে যান। সেখানে গিয়ে নেহা প্রতিনিয়ত অনুভব করতে থাকেন, এ বাড়িতে কোনো অশুভ শক্তির আনাগোনা আছে। একে একে নানা প্রতিকূল পরিস্থিতির মুখে পড়তে থাকেন তারা। অভিনয় করেছেন আভিকা গোর, বর্ধন পুরী, জেনিফার পিকিনাটো, শ্যাম কিশোর, প্রবাল ভামরা, তানিশা জোসেফ, আরশিন মেহতা, গৌতম শর্মা। চলচ্চিত্রটি প্রাথমিকভাবে প্রেক্ষাগৃহে মুক্তির পরিকল্পনা করা হলেও পরিশেষে প্রযোজনা প্রতিষ্ঠান ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেয়। সিনেমাটি ২৬ জুলাই ওটিটি প্লাটফর্ম ডিজনি প্লাস হটস্টার-এ মুক্তি পেয়েছে।

মহারাজা – নেটফ্লিক্স

দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। তার সিনেমা মানেই নতুনত্ব। বিজয়ের ভিন্ন ধরনের সিনেমা প্রকাশ পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে। প্রেক্ষাগৃহে সিনেমাটি সাড়া ফেলতে না পারলেও, ১৪ জুলাই নেটফ্লিক্সে ছবিটি মুক্তি পাওয়ার পর ব্যাপক সাড়া ফেলেছে। বিজয় সেতুপতি ছাড়াও এই সিনেমার আরেক আকর্ষণ হলো পরিচালক অনুরাগ কাশ্যপ। না, ‘মহারাজা’র পরিচালক হিসেবে ছিলেন না তিনি। বরং একজন অভিনয়শিল্পী হিসেবে প্রথমবার হাজির হন ক্যামেরার সামনে। বিজয় সেতুপতি-কে সিনেমায় একজন নাপিত চরিত্রে দেখা যায়। অনুরাগ কাশ্যপ অভিনয় করেছেন খল চরিত্রে। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাচনা নামিদাস, মমতা মোহনদাস, নটরাজন সুব্রহ্মণ্যম, অভিরামী। একজন নাপিতের জীবন ঘিরেই এগিয়েছে সিনেমার গল্প। নিথিলান সমিলাথন পরিচালিত সিনেমাটি ইতিমধ্যে ১০০ কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলেছে।

নষ্টনীড় টু – হইচই

ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছে ‘নষ্টনীড়’ ওয়েব সিরিজের দ্বিতীয় কিস্তি। অদিতি রায় পরিচালিত সিরিজের এই সিজনেও অভিনয় করেছেন সন্দীপ্তা সেন, সৌম্য ব্যানার্জি, রুকমা। এবারের গল্পে দেখা যায় মূল চরিত্র অপর্ণার জীবন আবারও ঘোর সংকটে। তার স্বামী কলেজের অধ্যাপক ঋষভ তারই ছাত্রী গোধুলীকে শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত হন। ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন ঋষভ। স্বামীর সঙ্গে অপর্ণার দূরত্ব বাড়তে থাকে। এ পরিস্থিতিতে অপর্ণা বুঝতে পারেন, তিনি অন্তঃসত্ত্বা। তবুও গোধুলীর হয়ে স্বামীর বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন অপর্ণা। ৬ পর্বের ওয়েব সিরিজটি ২৬ জুলাই হইচই-এ মুক্তি পায়।

পারিয়া – হইচই

২০২৪ সালের ৯ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘পারিয়া’ সিনেমা। ৫ জুলাই ওটিটি প্লাটফর্ম ‘হইচই’ এ মুক্তি পায়। তথাগত মুখার্জির পরিচালনায় সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিক্রম চ্যাটার্জি। বিক্রমের বিপরীতে দেখা যায় অঙ্গনা রায়কে। প্রধান নারী চরিত্রে এটাই তার প্রথম সিনেমা। অন্যান্য গুরত্বপূর্ণ ভূমিকায় আছেন শ্রীলেখা মিত্র, অম্বরীশ ভট্টাচার্য, সৌম্য মুখোপাধ্যায় প্রমুখ। পারিয়া ছবির সঙ্গীত পরিচালনা করেছেন রণজয় ভট্টাচার্য। সোনু নিগম শিরোনাম সংগীত গেয়েছেন। এছাড়া রণজয় ভট্টাচার্য এবং সোমলতা আচার্য একটি করে গান গেয়েছেন।

মিস্টার অ্যান্ড মিসেস মাহি – নেটফ্লিক্স

ক্রিকেটার দম্পতির গল্প নিয়ে রাজকুমার রাও ও জাহ্নবী কাপুর অভিনীত সিনেমা ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’ গত ৩১ মে মুক্তি পায় প্রেক্ষাগৃহে। শরণ শর্মা পরিচালিত সিনেমাটি ২৬ জুলাই নেটফ্লিক্স-এ মুক্তি পেয়েছে। এতে মাহি চরিত্রে অভিনয় করেছেন জাহ্নবী। যিনি একজন ডাক্তার থেকে কিভাবে ক্রিকেটার হয়ে ওঠেন তা নিয়েই সিনেমা। গল্পটি এগিয়েছে এক ব্যর্থ ক্রিকেটারকে নিয়ে, যে নিজের স্বপ্নগুলো তার স্ত্রীর মাঝে দেখতে পায় এবং তাকে ক্রিকেটার হিসেবে গড়ে তুলে। তার স্ত্রীর সফলতার মধ্য দিয়ে নিজের স্বপ্নগুলোকে সফল হতে দেখে।

লেখাটির পিডিএফ দেখতে হবে ক্লিক করুন: ওটিটি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × one =