বিশ্বের শীর্ষ ১০ সুদর্শন পুরুষের তালিকায় শাহরুখ খান

হৃতিক রোশনকে বলা হয় ‘গ্রীক গড’, আর রণবীর কাপুর তো অনেক আগে থেকেই নারীদের ক্রাশ। তবে সেরা সুদর্শন পুরুষের তালিকায় জায়গা হলো না তাঁদের। সৌন্দর্যের দিক থেকে হৃতিক-রণবীর কিংবা বলিউডের আরও অনেক সুদর্শন পুরুষকে ছাড়িয়ে গেলেন এক ভারতীয় অভিনেতা। কে তিনি?

যাঁর কথা বলা হচ্ছে, তিনি বছরের পর বছর ধরে ব্যবসাসফল সিনেমা উপহার দিয়ে আসছেন। নিজের পারফরম্যান্স দিয়ে মুগ্ধ করে চলেছেন দর্শকদের। তিনি বলিউড বাদশা শাহরুখ খান। সম্প্রতি ইংল্যান্ডের এক কসমেটিক সার্জন বিশ্বের সেরা ১০ সুদর্শন পুরুষ তারকার তালিকা তৈরি করেছেন। বিশ্বের নামিদামি তারকাদের সঙ্গে একমাত্র ভারতীয় হিসেবে এ তালিকায় জায়গা পেয়েছেন শাহরুখ।

ফেসিয়াল কসমেটিক সার্জন ডা. জুলিয়ান ডি সিলভা এই তালিকা প্রকাশ করেছেন সম্প্রতি। কম্পিউটারাইজ ম্যাপিং কৌশল ব্যবহার করে তিনি তালিকাটি তৈরি করেছেন। এটি তৈরিতে তিনি ব্যবহার করেছেন গোল্ডেন রেশিও পদ্ধতি। গোল্ডেন রেশিও হল একটি প্রাচীন গ্রীক ফর্মুলা, যা সৌন্দর্য পরিমাপের জন্য তৈরি করা হয়েছিল। লিওনার্দো দা ভিঞ্চি তাঁর ভিত্রুভিয়ান ম্যান চিত্রকর্মে এই রেশিও ব্যবহার করেছিলেন।

বিশ্বের শীর্ষ ১০ সুদর্শন পুরুষের তালিকায় দশম স্থানে রয়েছেন শাহরুখ। তালিকায় আর কারা রয়েছেন? অনেকের মনে হতে পারে, টম ক্রুজ, ব্র্যাড পিট কিংবা লিওনার্দো ডি ক্যাপ্রিও তো অবশ্যই থাকবেন তালিকায়।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে শীর্ষস্থানটি দখলে নিয়েছেন ‘কিক-অ্যাস’ ও ‘অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন’খ্যাত অভিনেতা অ্যারন টেলর-জনসন। আরও আছেন লুসিয়েন ল্যাভিসকাউন্ট, পল মেসকাল, রবার্ট প্যাটিনসন, জ্যাক লোডেন, জর্জ ক্লুনি, নিকোলাস হোল্ট, চার্লস মেল্টন ও ইদ্রিস এলবা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

10 + 15 =