জেসিয়ার পোশাকে ছাত্র আন্দোলনের স্লোগান

থাইল্যান্ডে অনুষ্ঠিত মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল ২০২৪ প্রতিযোগিতায় অংশ নিয়েছেন বাংলাদেশের মডেল জেসিয়া ইসলাম। সেই মঞ্চে নিজের পোশাকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে তুলে ধরেছেন তিনি।

গত জুলাইয়ে শুরু হওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সোশ্যাল মিডিয়ায় ব্যবহার করা হয় বিভিন্ন হ্যাশট্যাগ। সেগুলো নিজের পোশাকে তুলে ধরেছেন জেসিয়া। মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল প্রতিযোগিতার এক পর্বে হলুদ গাউন পরে মঞ্চে উঠেছিলেন তিনি।

তাঁর পোশাকে কালো রঙে লেখা ছিল অল আইজ অন বাংলাদেশ, স্টুডেন্ট প্রোটেস্ট, ফ্রিডম, কোটা আন্দোলন, মুক্তি, ছাত্র-জনতা, মুক্ত বাংলা, শান্তি, সেভ বাংলাদেশি স্টুডেন্ট, কোটা বাতিল, সমান অধিকার, পিস, ভিক্টোরি, বাংলাদেশি স্টুডেন্ট মুভমেন্ট, বিচার চাই, উই ওয়ান্ট জাস্টিস, ইকুয়ালিটিসহ বিভিন্ন হ্যাশট্যাগ। মঞ্চের সেই মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে জেসিয়া লেখেন ‘আমরা কখনো ভুলব না’।

এর আগে এই প্রতিযোগিতায় সুইমস্যুট পরে কটাক্ষের শিকার হয়েছিলেন জেসিয়া। সমালোচনার মুখে তিনি জানিয়েছিলেন, সুইমস্যুট রাউন্ড আন্তর্জাতিক প্রতিযোগিতার একটি অংশ, যেখানে সব প্রতিযোগীই অংশ নেন।

এটি কারও মূল্যবোধে আঘাত দেওয়ার জন্য নয়, বরং প্রতিযোগীদের আত্মবিশ্বাস, ফিটনেসের প্রতি নিষ্ঠা ও ব্যক্তিত্ব তুলে ধরার উদ্দেশে অনুষ্ঠিত হয়। মিস গ্র্যান্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারা গর্বের বলে জানান তিনি।

প্রতিযোগিতায় শীর্ষ ৭০ জনের মধ্যে থাকলেও ফাইনাল রাউন্ডে জায়গা করতে পারেননি জেসিয়া। ২৫ অক্টোবর অনুষ্ঠিত গ্র্যান্ড ফিনালেতে মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনালের মুকুট জিতেছেন ভারতের র‍্যাচেল গুপ্তা।

এবারই প্রথম কোনো ভারতীয় এই প্রতিযোগিতায় সেরা হলেন। প্রথম রানারআপ হয়েছেন ফিলিপাইনের ক্রিস্টিয়ান জুলিয়ান ওপাইজা। দ্বিতীয় রানারআপ হয়েছেন মিয়ানমারের থা সু নিয়ে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × 5 =