১৫ ফেব্রুয়ারি-১৭ মার্চ অমর একুশে বইমেলার প্রস্তাব

এ বছ‌রের অমর একুশে বইমেলা ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত শর্ত সাপেক্ষে করার প্রস্তাব দিয়েছে বাংলা একাডেমি। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির বইমেলা আয়োজক কমিটির সভায় গৃহীত এ প্রস্তাব‌টি আজই সংস্কৃতি মন্ত্রণালয়ের কাছে পাঠানো হবে। এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত দেবেন তারা।বইমেলা আয়োজক কমিটির সদস্য সচিব জালাল আহমেদ আজ‌কের সভায় বইমেলা বিষ‌য়ে নেওয়া সিদ্ধান্ত এবং সংস্কৃ‌তি মন্ত্রণাল‌য়ে তা পাঠা‌নোর বিষয়‌টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‌আজ‌কের বৈঠ‌কে প‌রিপূর্ণ স্বাস্থ্যবিধি মানা ও টিকা নেওয়ার শর্তে এ মা‌সের ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত বইমেলা আয়োজনের প্রস্তাব করা হয়েছে। প্রস্তাব‌টির ব্যাপা‌রে বাংলা‌দেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা স‌মি‌তির দু‌টি গ্রু‌পের নেতৃবৃন্দই একমত পোষণ ক‌রে‌ছেন। প্রস্তাব‌টি আজই সংস্কৃ‌তি মন্ত্রণাল‌য়ে পাঠা‌নো হ‌বে। তারা অনুম‌তি দি‌লেই বইমেলা শুরু হ‌বে।

এদি‌কে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহ-সভাপতি ও অন্য প্রকাশের সিইও মাজহারুল ইসলাম তার ফেসবুক স্ট্যাটাসে একই তথ্য জানিয়েছেন।দুপুর ‌নি‌জের ওয়া‌লে দেওয়া স্ট্যাটাসে তি‌নি লিখেছেন, ‘এ বছর অমর একুশে বইমেলা ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে। বাংলা একাডেমির সঙ্গে দুই প্রকাশক সমিতির নেতাদের সভায় এ প্রস্তাব গৃহীত হয়।’

রাইজিংবিডি

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

thirteen − nine =