মঞ্চে থিয়েটার আর্ট ইউনিটের ‘মাধব মালঞ্চী’

নাটকের দল থিয়েটার আর্ট ইউনিট মঞ্চে এনেছে দলটির নতুন নাটক ‘মাধব মালঞ্চী’। মৈমনসিংহ গীতিকা অবলম্বনে রচিত এই নাটকটির নির্দেশনায় ছিলেন রোকেয়া রফিক বেবী। গত বুধবার (২২ জুন) সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে নাটকটি মঞ্চায়ন হয়। এটি ছিল দলটির ৩৬তম প্রযোজনার দ্বিতীয় মঞ্চায়ন।

নাটকের কাহিনীতে দেখা যায়, দুর্লভ রাজার ছোট পুত্র মাধব। রানীর মৃত্যুর পর রাজা এই মাধবকে লালন-পালনের দায়িত্ব দেন তার বড় পুত্রবধূ চন্দ্রবনকে। কিন্তু হঠাৎ অসুস্থতায় দুর্লভ রাজার মৃত্যুর সঙ্গে সঙ্গে রাজা হওয়ার বাসনায় রাজপুত্রদের মধ্যে শুরু হয় সংঘর্ষ। ভবিষ্যৎ রাজা ঠিক করার জন্য গণনা করা হয় এবং তিনবারই গণনায় মাধবের নাম আসে।

এই ঘটনায় বড় ভাইয়েরা মাধবকে মেরে ফেলার চক্রান্ত শুরু করলে চন্দ্রবন আদরের দেবরকে পাঠিয়ে দেয় দূর দেশে। একদিন সুদর্শন মাধবের প্রেমে পড়ে রাজকন্যা মালঞ্চী। এভাবেই এগিয়ে যায় নাটকের কাহিনী।

‘মাধব মালঞ্চী’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- নুরুজ্জামান বাবু, মানিক, সজল, ইসমাইল সিরাজী, রানা সিকদার, লেমন, ক্ষমা, ঐহিত্য, বাঁশরী, তানভীর, ভাবনা, সুজন, লেলিন, ইন্দ্রাণী, দোলন, ফারহানা, ফুয়াদ, প্রদীপ, মোকাদ্দেম প্রমুখ।

বাংলানিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen − 1 =