জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি অধিনায়ক সোহান

মাহমুদউল্লাহকে বিশ্রাম দেওয়া হয়েছে জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে। তার অনুপস্থিতিতে নেতৃত্ব পেয়েছেন কিপার-ব‍্যাটসম‍্যান নুরুল হাসান সোহান।

জিম্বাবুয়ে সফরে যাচ্ছেন না সাকিব আল হাসান। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পুরো সফর থেকেই বিশ্রাম দেওয়া হয়েছে বাঁহাতি এই অলরাউন্ডারকে। হজে যাওয়ার জন‍্য ওয়েস্ট ইন্ডিজে সবশেষ সিরিজে না খেলা অভিজ্ঞ মিডল অর্ডার ব‍্যাটসম‍্যান মুশফিকুর রহিমও নেই জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলে।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মুনিম শাহরিয়ার, এনামুল হক, লিটন দাস, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, পারভেজ হোসেন।

সবশেষ সিরিজের দলে পরিবর্তন দুটি। ১৫ জনের দলে নতুন মুখ বিস্ফোরক ওপেনার পারভেজ হোসেন। চোট কাটিয়ে এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন পেসার হাসান মাহমুদ। এখনও সেরে না ওঠায় টি-টোয়েন্টি দলে নেই মিডল অর্ডার ব‍্যাটসম‍্যান ইয়াসির আলি চৌধুরি।

জাতীয় দলে নিজের জায়গা পাকা করার লড়াইয়ে থাকা সোহান ঘরোয়া ক্রিকেটে নেতৃত্বের অভিজ্ঞতায় ঋদ্ধ। উইকেটের পেছনে দারুণ তৎপর। বোলার ও ফিল্ডারদের অনুপ্রাণিত করে যান পুরোটা সময়। তাকে নেতৃত্বে আনার পেছনে এসবেরই বড় ভূমিকা থাকার কথা জানান জালাল।

চোটের জন‍্য লম্বা সময় মাঠের বাইরে ছিলেন পেসার মাহমুদ। ২০২১ সালের ২০ মার্চ দেশের হয়ে সবশেষ খেলেন তিনি। ২০২০ সালে মার্চে খেলেন একমাত্র টি-টোয়েন্টি। এই সংস্করণে নিজের সামর্থ‍্য দেখানোর সুযোগ তার সামনে।

বিডিনিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × three =