ওয়েব ফিল্ম ‘নিঃশ্বাস’ এর টিজার প্রকাশ

নতুন প্রজন্মের ওপর জঙ্গি মতবাদের প্রভাবকে কেন্দ্র করে নির্মিত তার ওয়েব ফিল্ম ‘নিঃশ্বাস’ এর টিজার প্রকাশ করা হয়েছে শনিবার। ক্যামেরার এক শটে নেওয়া ভিন্নধর্মী টিজারটি প্রকাশের পরপরই প্রংশসিংত হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

ক্যাপশনে পরিচালক রাফি লিখেছেন ‘থমথমে পরিবেশ! শুধু শোনা যাচ্ছে নিঃশ্বাসের শব্দ!” শীঘ্রই আসছে নিঃশ্বাস। এ ফিল্ম বাই রায়হান রাফি।’খুব শিগগিরই একটি ওটিটি প্লাটফর্মে দেখা যাবে নিঃশ্বাস, সে কথাও জানানো হয়েছে টিজারে।

নিঃশ্বাস টিমে কাজ করা এক অভিনয় শিল্পী  বলেন, “জঙ্গিবাদের থাবায় তরুণদের মগজ ধোলাই হওয়াকে কেন্দ্র করে নির্মিত হয়েছে সিনেমাটি। প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ ও ইমতিয়াজ বর্ষণ।

টিজারে দেখা যায়, বিধ্বস্ত লম্বা একটি কক্ষ, আশপাশ থেকে আসছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের শব্দ আর আলোর ঝলকানি। এর মধ্যেই ফ্রেমে ঢোকে অটোমেটিক রাইফেলের নল। এরপর সেই রাইফেল হাতে এলোপাতাড়ি গুলি ছুড়তে ছুড়তে কিছুটা এগিয়ে যেতে দেখা যায় অভিনেত্রী তাসনিয়া ফারিণকে। গুলি শেষ করে দুপা এগিয়ে তিনি পেছনে ফেরেন। তার কপালে শুকিয়ে যাওয়া রক্তের দাগ। ফিরতে থাকেন যেদিক থেকে এসেছিলেন, সেদিকে।

ব্যাকগ্রাউন্ডে শুরু হয় র‌্যাপ সংগীত- ‘লাশ লাশ লাশ চারিদিকে/ মেতেছে মৃত্যু উল্লাসে/ শ্বাস শ্বাস শ্বাস হচ্ছে নিশিথ/ ছড়াচ্ছে বিষ বিশ্বাসে। চলায় বলায় মগজ ধোলাই/ বাড়াচ্ছে না বিশ্বাস/ ধানাই পানাই অন্ধ কানাই/ নিভিয়ে দিচ্ছে নিঃশ্বাস‘ ফ্রেমে ধরা দেয় ছিন্নভিন্ন হাসপাতাল। মেঝেতে, বেডে আর দেয়ালে হেলান দেওয়া মৃত মানুষ পড়ে আছে যত্রতত্র। টিজার মুক্তির পরই লাইক, কমেন্ট আর শেয়ার পাচ্ছে নিঃশ্বাস।

নিঃশ্বাস টিমের সেই অভিনয় শিল্পী জানান, পরিচালক রাফির নীরিক্ষাধর্মী একটি কাজ নিঃশ্বাস। এর আগেও তিনি তার সিনেমায় লম্বা শট ব্যবহার করেছেন। তবে এখানে একাধিক চরিত্র নিয়ে পাঁচ মিনিটের মত লম্বা শটও ব্যবহার করা হয়েছে।

বিডিনিউজ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − ten =