শিল্পকলায় ‘মিতা-যুবরাজ উৎসব’ শুক্রবার

মিতা-যুবরাজ তারকা দম্পতিকে স্মরণে আয়োজন করা হচ্ছে একটি বিশেষ অনুষ্ঠানের। যার নাম দেওয়া হয়েছে ‘মিতা-যুবরাজ উৎসব ২০২২’। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত এই উৎসব চলবে রাজধানীর জাতীয় নাট্যশালা মিলনায়তনে। এটির আয়োজন করেছে যুবরাজ সংঘ।

অনুষ্ঠানের স্লোগান দেওয়া হয়েছে-‘বিবিধের মাঝে দেখো মিলন মহান/ অসাম্প্রদায়িকতা ও মিতা-যুবরাজ’। এতে থাকবে নাটক, আবৃত্তি, বাউল গান, নৃত্য ও স্মৃতিকথা। বিভিন্ন পরিবেশনায় অংশ নেবেন দেশের খ্যাতনামা শিল্পীরা। সঞ্চালনা করবেন মিথিলা ফারজানা। অতিথি হিসাবে থাকবেন মফিদুল হক, ফেরদৌসী মজুমদার, নাসির উদ্দীন ইউসুফ, সারা যাকের, বুলবুল ইসলাম, লাইসা আহমেদ লিসা ও অধ্যাপক রতন সিদ্দিকী।

উৎসবে আবৃ্ত্তি পরিবেশন করবেন আসাদুজ্জামান নূর, জয়ন্ত চট্টোপাধ্যায় ও সুবর্ণা মুস্তাফা। বাউল গান করবেন আরিফ বাউল, সম্মেলক গান করবে সুরতীর্থ। নৃত্য পরিবেশনে থাকবেন র‌্যাচেল প্রিয়াংকা, সামিনা হোসেন প্রেমা ও কস্তুরী মুখার্জী। এছাড়া ‘আবছায়ায় যুবরাজ’ শিরোনামের একটি নাটকে অভিনয় করবেন জ্যোতি সিনহা, ইন্তেখাব দিনার, ত্রপা মজুমদার ও রওনক হাসান। মাসুম রেজার লেখা নাটকটি নির্দেশনা দিচ্ছেন মোস্তাফিজ শাহীন।

দেশের শোবিজ অঙ্গনের দুই নন্দিত মুখ প্রয়াত নাট্যব্যক্তিত্ব খালেদ খান যুবরাজ এবং রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক। পৃথিবী ছেড়ে গেলেও পরিবার, বন্ধু-শুভাকাঙক্ষীরা এখনো গভীর শ্রদ্ধ ও ভালোবাসায় স্মরণ করেন তাদের। ১৯৫৮ সালের ৯ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন নাট্যব্যক্তিত্ব খালেদ খান যুবরাজ। ২০১৩ সালের ২০ ডিসেম্বর চিরবিদায় নেন তিনি। অন্যদিকে, রবীন্দ্র সংগীতশিল্পী মিতার হকের জন্ম ১৯৬২ সালের ৬ সেপ্টেম্বর। তিনি মারা যান ২০২১ সালের ১১ এপ্রিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 + 15 =