‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ ২০২২ প্রদান

গত মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে  ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ ২০২২ এর আসর। গানের মানুষদের সম্মান-অনুপ্রেরণা দিতে ২০০৬ সাল থেকে নিয়মিত এই পুরস্কার প্রদান করা হয়েছে

ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের এই আসর বসেছিল পদ্মা সেতুর পশ্চিমপ্রান্তে অবস্থিত শেখ রাসেল সেনানিবাসে। সংগীত জগতের নানা বয়সী তারকাদের উপস্থিতিতে জমকালো হয়ে ওঠে সন্ধ্যাটি।

এবার আজীবন সম্মাননা প্রদান করা হয়েছে বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাকে। তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন সেনাবাহিনী প্রধান এসএম শফিউদ্দিন আহমেদ, সনদপত্র তুলে দেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, অর্থমূল্য চেক তুলে দেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং উত্তরীয় পরিয়ে দেন ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আকতার রেনী।

পুরস্কার প্রদানের পাশাপাশি ছিলো সাংস্কৃতিক পরিবেশনা। এতে সংগীত পরিবেশন করেছেন রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন, রেজওয়ানা চৌধুরী বন্যা, মোহাম্মদ খুরশীদ আলম, আবিদা সুলতানা, নকীব খান, কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, মমতাজ, মানাম আহমেদ, শামা রহমান, শুভ্র দেব, লিনু বিল্লাহ, শফি মণ্ডল, অণিমা রায়, হাবিব ওয়াহিদ, টিনা রাসেল, সিঁথি সাহা, কোনাল, ইমরান, ঝিলিক, সায়রা রেজা, কিশোর, রাশেদ, নিশিতা বড়ুয়া, অঙ্কন, খায়রুল ওয়াসি, আতিয়া আনিসা, সুমনা, তরিক মৃধা, তৃষা, মৌমিতা, বৃষ্টি, লাবিবা, পূর্ণী, সুজন আরিফ, বিজয় মামুন, মেজবাহ বাপ্পী, ম্যাক আপেলসহ আরও অনেকে।

এছাড়া ঈগল ড্যান্স গ্রুপের কোরিওগ্রাফিতে বিভিন্ন পারফরমেন্সে অংশ নেন নুসরাত ফারিয়া, সিয়াম, দীঘি, সাবিলা নূর, সুমী, আদর আজাদ, টিনা রাসেল, পুষ্পিতা, রমা, পায়েল ত্রিপুরা, ঈশিকা। ইজাজ খান স্বপনের প্রকল্প পরিচালনায় অনুষ্ঠিত এ আয়োজন সঞ্চালনা করেছেন অপু মাহফুজ ও কোনাল।

এক নজরে ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২২ বিজয়ীরা:

আধুনিক গান: শ্রেষ্ঠ শিল্পী: ফাহমিদা নবী, শ্রেষ্ঠ সুরকার: কিশোর, শ্রেষ্ঠ গীতিকার: আসিফ ইকবাল, শ্রেষ্ঠ ব্যান্ড : রেনেসাঁ, শ্রেষ্ঠ সাউন্ড ইঞ্জিনিয়ারিং : আমজাদ হোসেন বাপ্পী, শ্রেষ্ঠ দ্বৈত সঙ্গীত শিল্পী: হাবিব ওয়াহিদ ও সিঁথি সাহা, শ্রেষ্ঠ ফোক ফিউশন শিল্পী: সাব্বির নাসির, শ্রেষ্ঠ লোকসঙ্গীত শিল্পী (পল্লীগীতি ও মরমী): বাউল সুকুমার,

ছায়াছবির গান: শ্রেষ্ঠ শিল্পী: ইমরান মাহমুদুল, শ্রেষ্ঠ সুরকার: ইমন চৌধুরী, শ্রেষ্ঠ গীতিকার: মীর সাব্বির, শ্রেষ্ঠ মিউজিক ভিডিও: পিপলু আর খান, শ্রেষ্ঠ নজরুল সঙ্গীত শিল্পী: প্রিয়াঙ্কা গোপ

নজরুল বিষয়ক সঙ্গীত শিল্পী ক্যাটাগরিতে কমিটিকর্তৃক নির্বাচিত বিশেষ পুরষ্কার: সাদিয়া আফরিন মল্লিক

শ্রেষ্ঠ রবীন্দ্র সঙ্গীত: শামা রহমান, শ্রেষ্ঠ নবাগত শিল্পী: নুজহাত সাবিহা পুষ্পিতা, শ্রেষ্ঠ যন্ত্রী শিল্পী (উচ্চাঙ্গ): রুবা, টুংটাং, আশিক (দৃষ্টি প্রতিবন্ধী)

বিষয়ভিত্তিক গান: শ্রেষ্ঠ শিল্পী: ঝিলিক, শ্রেষ্ঠ সুরকার: শফিক তুহিন, শ্রেষ্ঠ গীতিকার: জুলফিকার রাসেল

গত চার দশকের চলচ্চিত্রের সেরা গান গীতিকার: কবীর বকুল, সুরকার: কৌশিক হোসেন তাপস, শিল্পী: চন্দন সিনহা, বিশেষ অবদান: শফিক তুহিন। সেরা প্রযোজনা প্রতিষ্ঠান: টিএম রেকর্ডস।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × five =