রোনালদো বিশ্বরেকর্ড গড়ে গিনেস বুকে নাম তুললেন

আয়ারল্যান্ড ম্যাচের আগে ইরানের আলী দাইয়ির সঙ্গে যুগ্মভাবে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের মালিক ছিলেন ৩৬ বছর বয়সী তারকা। দেশের হয়ে দু’জনেরই গোল সংখ্যা ছিল ১০৯। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম গোল করা মাত্রই আলী দাইয়িকে টপকে এককভাবে রেকর্ড নিজের দখলে নেন রোনালদো।

অধিনায়ক, কিংবদন্তী, সর্বকালের সেরা ফুটবলারদের একজন—কোনো খেতাবই যেন যথেষ্ট হয়ে উঠছে না ক্রিস্টিয়ানো রোনালদোর জন্য। এবার আন্তর্জাতিক ফুটবলে এককভাবে সর্বোচ্চ গোলদাতা  হওয়ায় গিনেস বিশ্ব রেকর্ডে নাম উঠেছে রোনালদোর।

শুক্রবার নিজের ইনস্টাগ্রামে গিনেস বুক রেকর্ডের সনদ হাতে ছবি পোস্ট করেছেন পর্তুগিজ তারকা। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, “ধন্যবাদ গিনেস বিশ্ব রেকর্ড। বিশ্ব রেকর্ড ভঙ্গকারী হিসেবে স্বীকৃতি পাওয়াটা সবসময়ই আনন্দের। এবার সেই সংখ্যাটা আরও বাড়িয়ে নেওয়ার চেষ্টা করা যাক!”

গেল বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ মুহূর্তে জোড়া গোল করে দেশের জন্য বিজয় ছিনিয়ে এনেছেন রোনালদো। এস্তাদিও আলগার্ভ-এর নাটকীয় ওই ম্যাচেই সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন তিনি।

ম্যাচের ৮৯ মিনিটে প্রথম ও ইনজুরি সময়ের ষষ্ঠ (৯৬) মিনিটে দ্বিতীয় গোলটি করেন রোনালদো। আয়ারল্যান্ড ম্যাচের আগে ইরানের আলী দাইয়ির সঙ্গে যুগ্মভাবে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের মালিক ছিলেন ৩৬ বছর বয়সী তারকা। দেশের হয়ে দু’জনেরই গোল সংখ্যা ছিল ১০৯। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম গোল করা মাত্রই আলী দাইয়িকে টপকে এককভাবে রেকর্ড নিজের দখলে নেন রোনালদো। পরে আরও একটি গোল করে তিনি নিজের আন্তর্জাতিক গোল সংখ্যা বাড়িয়ে ১১১টি করেন।

রোনালদোর এই অর্জনের প্রতিক্রিয়ায় আলী দাইয়ি ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, “আপনার নম্রতা ও উদারতাই আপনাকে একজন বড় চ্যাম্পিয়ন করে তোলে। @cristiano  আশা করি আপনার এই রেকর্ড বহুদিন টিকে থাকবে!”

টিবিএস

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine + seven =