নাশিদ কামাল-আরমিনের অ্যালবাম গ্র্যামিতে মনোনয়ন পেলো

বাংলাদেশি গায়িকা আরমিন মুসা এবং তার মা বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী ড. নাশিদ কামালের গানের অ্যালবাম ৬৫তম বার্ষিক গ্র্যামি অ্যাওয়ার্ডের সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম বিভাগের জন্য মনোনীত হয়েছে। অফিসিয়াল গ্র্যামি ওয়েবসাইটে এ তথ্য পাওয়া গেছে ।

বার্কলে ইন্ডিয়ান অ্যাসেম্বলের  ‘শুরুআত’ অ্যালবামের ‘জাগো পিয়া’ গানটির জন্য প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের সবচেয়ে বিখ্যাত সঙ্গীত পুরস্কারের জন্য এ মা-মেয়ের জুটি মনোনীত হন। আরমিনের গাওয়া ‘জাগো পিয়া’ শিরোনামের গানের কথা লিখেছেন তার মা ড. নাশিদ কামাল। তারাই প্রথম বাংলাদেশি যারা বিশ্বের সবচেয়ে বড় মিউজিক্যাল অ্যাওয়ার্ড শোতে মনোনীত হয়েছেন।

বাংলাদেশের সঙ্গীত শিল্পী এবং বার্কলে কলেজ অব মিউজিকের ছাত্রী এবং ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতে বিশ্বভারতীর প্রশিক্ষণার্থী আরমিন মুসা  ‘ভ্রমর কোইয়ো গিয়া’ ‘লোনা  দেয়াল’সহ বেশ কয়েকটি গানের জন্য  প্রশংসা অর্জন করেছিলেন। আরমিন ‘ঘাসফড়িং কয়্যার’নামে একটি গানের দল গড়ে তোলেন। তার মা নাশিদ কামাল বাংলা লোকগীতির কিংবদন্তি শিল্পী আব্বাসউদ্দীন আহমদের বড় নাতনি।

বার্কলে ইন্ডিয়ান অ্যাসেম্বলের  প্রথম  অ্যালবাম ‘শুরুআত’এ  আরমিন মুসার পাশাপাশি কিংবদন্তি ওস্তাদ জাকির হোসেন, শ্রেয়া ঘোষাল, শঙ্কর মহাদেবন, বিজয় প্রকাশসহ এশিয়ান সঙ্গীতজ্ঞদের গান রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eight − six =