অঞ্জন ও ব্ল্যাকের দুই কনসার্টে মাতবে ঢাকা

শীতের সময়টাকে কনসার্টের মৌসুম ধরা হয়। তবে সাম্প্রতিক সময়ে বছরজুড়েই দেশ-বিদেশের শিল্পীদের নিয়ে আয়োজন করা হচ্ছে কনসার্ট। আগামীকাল শুক্রবার আইসিসিবি এক্সপো জোনে ‘রক অ্যান্ড রিদম ৪.০: রেজারেকশন অব ব্ল্যাক’ কনসার্টের আয়োজন করেছে অ্যাডভেন্টর কমিউনিকেশন। পরদিন ১১ মে পূর্বাচলের ঢাকা অ্যারেনায় আয়োজন করা হয়েছে ‘অঞ্জন ইন ঢাকা মেট্রোপলিস ভলিউম ২’।

পুরোনো লাইনআপে গাইবে ব্ল্যাক

রক অ্যান্ড রিদম ৪.০: রেজারেকশন অব ব্ল্যাক কনসার্টের মূল আকর্ষণ হিসেবে ব্ল্যাক ব্যান্ডের নতুন ও পুরোনো সব সদস্য আসছেন এক মঞ্চে। ব্যান্ডটির ২৫ বছর পূর্তি উপলক্ষে পুরোনো লাইনআপে স্টেজে ফিরছে দলটি। ১৯ বছর পর ব্ল্যাকের হয়ে পারফর্ম করবেন জন কবির, তাহসান খান, জাহান, টনিরা। রি-ইউনিয়নে যোগ দিতে কানাডা থেকে চলে এসেছেন টনি। পুরোনো স্মৃতি রোমন্থন করতে ব্যান্ডটির একটি পুরোনো ছবি রিক্রিয়েট করা হয়েছে। সেখানে ২০০৩ সালে তোলা একটি ছবির সঙ্গে মিল রেখে ব্যান্ডের সদস্যরা একইভাবে পোজ দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ছবিটি দেখে নস্টালজিক হয়ে পড়ছেন ব্ল্যাকভক্তরা। কনসার্টে পুরোনো সদস্যদের সঙ্গে থাকবেন নতুন সদস্যরাও। ১৯৯৮ সালে তিন বন্ধু জন কবির, জাহান ও টনির হাত ধরে যাত্রা শুরু হয় ব্ল্যাকের। পরে যোগ দেন মিরাজ ও তাহসান। ২০০৪ সালে ব্যান্ড ছাড়েন তাহসান। আর ২০১১ সালে ব্যান্ড ছাড়েন জন কবির। ব্ল্যাক ছাড়াও এদিন পারফর্ম করবেন অনি হাসান, ব্যান্ড রিকল, পপাই বাংলাদেশ, ফারুক ভাই প্রজেক্ট, ক্রিপটিক ফেইট ও ওল্ড স্কুল।

শুক্রবার বেলা ২টা থেকে শুরু হবে কনসার্ট। টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার টাকা (সাধারণ) ও ২ হাজার ৫০০ টাকা (সামনের সারি)। অনলাইনের পাশাপাশি ধানমন্ডির ইউইউসো, উত্তরার ডিগার ও মিরপুর ১২ নম্বরে অবস্থিত মিকলো আউটলেটে পাওয়া যাচ্ছে টিকিট।

মালার জন্মদিনে ঢাকায় অঞ্জন দত্ত

অঞ্জন দত্তের অন্যতম জনপ্রিয় গান ‘মালা’। ‘তোমার জংলাপাড়ের ঢাকেশ্বরী শাড়ি, তোমার পিসিচন্দ্রের ঝুমকো কানের দুল। আজ ১২ মে তাই সকাল থেকে জন্মদিনের তোড়া তোড়া ফুল’—এমন কথার গানটির সঙ্গে জড়িয়ে আছে কয়েক প্রজন্মের আবেগ ও ভালোবাসা। মে মাসের ১২ তারিখ, দিনটিতে যেন একাকার হয়েছে জন্মদিনের সঙ্গে মালার চলে যাওয়া। এবার মালার জন্মদিন ঢাকায় পালন করবেন অঞ্জন দত্ত। তবে ১২ মে নয়, এর এক দিন আগে ১১ মে এ উপলক্ষে ঢাকায় গাইবেন অঞ্জন। পূর্বাচলের ঢাকা অ্যারেনায় অনুষ্ঠিত হবে বিশেষ এই কনসার্ট। গান শেষে এদিন কেক কেটে উদ্‌যাপন করা হবে মালার জন্মদিন। ‘অঞ্জন ইন ঢাকা মেট্রোপলিস ভলিউম ২’ শিরোনামের এ কনসার্ট আয়োজন করেছে আর্কলাইট ইভেন্টস। কনসার্টে অঞ্জন দত্তের সঙ্গে গাইবেন ব্যান্ড কাকতাল ও সংগীতশিল্পী আহমেদ হাসান সানী।

কনসার্ট শুরু হবে সন্ধ্যা ৬টায়। দর্শকদের জন্য গেট খুলে দেওয়া হবে বিকেল ৫টায়। আর্কলাইট ইভেন্টস ছাড়াও এই আয়োজনে আরও যুক্ত আছে অ্যাসেন এবং জার্কুনিয়াম নামের দুটি প্রতিষ্ঠান। গেট সেট রক ওয়েব সাইটে দুটি ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে এই কনসার্টের টিকিট। দাম রাখা হয়েছে ১ হাজার ৫০০ টাকা (সাধারণ) এবং ৩ হাজার টাকা (ভিআইপি)।

সর্বশেষ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কিংবদন্তি নির্মাতা মৃণাল সেনকে নিয়ে বানানো ‘চালচিত্র এখন’ চলচ্চিত্র নিয়ে এসেছিলেন অঞ্জন। এর আগে গত বছর সেপ্টেম্বরে ‘অঞ্জন ইন ঢাকা মেট্রোপলিস’ শিরোনামের কনসার্টে গেয়েছিলেন তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × four =