অভিনয় শিল্পী সংঘের সম্মাননা পেলেন রোজিনা-মিমি-জয়া

দুই বাংলায় জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তবে তার অভিনয়ের শেকড় এদেশের মাটিতেই। তাকে সহ শনিবার সাভারের লাজপল্লীতে টিভি নাটকের শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’ ২০২২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পীদেরকে সম্মাননা প্রধান করেন।

জয়ার সঙ্গে সম্মাননা পেয়েছেন চিত্রনায়িকা রোজিনা, আফসানা মিমি, নাসির উদ্দিন খান, এস এ হক অলিক, শুভাশিস ভৌমিকসহ অনেকে।

অভিনয় শিল্পী সংঘের সম্মাননা স্মারক হাতে নিয়ে সেই কৃতজ্ঞতাই ঝরল গুণী এই অভিনেত্রীর কণ্ঠে। তিনি বলেন, আমার মনে পড়ে দেশে করা আমার ধারাবাহিক নাটকগুলোর কথা। এই মাটিতেই আমার বেড়ে উঠা। অভিনয়ের ডালপালা হয়ত ওদিকে (ভারত) গেছে, কিন্তু আমি তৈরি হয়েছি এখানে, ধীরে ধীরে অভিনয়ের বেড়ে উঠা যেটাকে বলে।

‘বাংলাদেশই আমার অভিনয়ের সবচেয়ে বড় জায়গা। আমি অভিনয় শিল্পী সংঘের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাকে সম্মানিত করার জন্য।’

সম্মাননা স্মারক হাতে নিয়ে নাসির উদ্দিন খান বলেন, যেকোনো পুরস্কার-সম্মাননা কাজের প্রাপ্তির আনন্দ বাড়িয়ে দেয়। আর নিজেদের মানুষের কাছ থেকে পাওয়া পুরস্কারের আবেগ অন্যরকম।’

অভিনয় শিল্পী সংঘের সম্মাননা পেলেন রোজিনা-মিমি-জয়া সেসময় উপস্থিত সবার অনুরোধে চট্টগ্রামের স্থানীয় ভাষায় ‘বাড়ির কাছে বাড়ি নাই’ গান ধরেন নাসির উদ্দিন খান।

অভিনেতা আফজাল হোসেনের হাত থেকে সম্মাননা নেন অভিনেত্রী আফসানা মিমি। এই অভিনেত্রী বলেন, এই পরিবারটা আমার খুব ভালোবাসার। আফজাল ভাইয়ের হাত থেকে পুরস্কার গ্রহণ করছি, এটা খুব সম্মানের। সকলের কাছ থেকে এই ভালোবাসা সারাজীবন পেতে চাই। অনেকে দেশের বাইরে থাকায় পুরস্কার গ্রহণ করতে পারেননি।

সাভারের লাজপল্লীতে এদিন ‘বৈশাখী উৎসব’ উদযাপন করে অভিনয় শিল্পী সংঘ। পাশাপাশি সাধারণ সভাও হয়েছে। সভায় উপস্থিত ছিলেন আবুল হায়াত, খায়রুল আলম সবুজ, আফজাল হোসেন, আমিরুল হক চৌধুরী, এজাজুল ইসলাম, ফারুক আহমেদ, জিয়াউল ফারুক অপূর্ব, জাকিয়া বারী মম, নাজনীন চুমকি, তানভীন সুইটি, দীপা খন্দকারসহ অনেকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

eighteen − one =