অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্মদিন আজ

তারকার সন্তান তিনি। তার বাবা কলকাতার সিনেমায় কিংবদন্তি অভিনেতা রঞ্জিত মল্লিক। তবে বাবার পরিচয়ে নয়, তিনি পরিচিতি পেয়েছেন নিজের নামেই। নিজের অভিনয় দক্ষতা দিয়েই তিনি জয় করেছেন দর্শকদের মন। বলছি টালিউডের প্রথম সারির অভিনেত্রী কোয়েল মল্লিকের কথা। আজ ২৮ এপ্রিল তার জন্মদিন। শুভ জন্মদিন কোয়েল মল্লিক।
১৯৮২ সালের এই দিনে কলকাতায় জন্মগ্রহণ করেন কোয়েল মল্লিক। তার আসল নাম রুক্মিণী মল্লিক। সিনেমায় আসার পরই তিনি কোয়েল নামটি ধারণ করেন।
সিনেমায় কোয়েলের অভিষেক ব্যাপক সাফল্যের সঙ্গে হয়েছিল। ২০০৩ সালে জিতের বিপরীতে ‘নাটের গুরু’ সিনেমাটি সুপারহিট হয়। ফলে শুরুতেই বাজিমাত করেন কোয়েল। এতে তার নায়ক ছিলেন জিৎ।
প্রথম সিনেমার সাফল্যের পর জিৎ-কোয়েল জুটি গড়ে ওঠে। তারা একসঙ্গে ১১টি সিনেমায় অভিনয় করেছেন। যার অধিকাংশই সফল হয়।
দেবের সঙ্গে কোয়েলের জুটি গড়ে ওঠে ২০০৯ সালে। তারা একসঙ্গে অনেকগুলো ব্লকবাস্টার হিট সিনেমা উপহার দিয়েছেন। তাদের অভিনীত ‘বলো না তুমি আমার’, ‘মন মানে না’, ‘পাগলু’, ‘পাগলু ২’ সিনেমাগুলো ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল।
২০১১ সালে দেব-কোয়েল জুটি রাজিব বিশ্বাস পরিচালিত ও সুরিন্দার ফিল্মস প্রযোজিত ‘পাগলু’ সিনেমায় অভিনয় করে। এই সিনেমাটি ‘চ্যালেঞ্জ ২’ (অক্টোবর, ২০১২)-এর আগ পর্যন্ত মুক্তির প্রথম দিনে সর্বাধিক দর্শক দেখার রেকর্ড করে। স্টার জলসায় যেদিন এই সিনেমাটি দেখানো হয়, সেদিন এই সিনেমা এখন পর্যন্ত সর্বোচ্চ টি.আর.পি (প্রায় ১২.২৫) অর্জন করে। টি.আর.পি যুদ্ধে ‘থ্রি ইডিয়টস’কেও পেছনে ফেলে দেয় সিনেমাটি।
একদম কমার্শিয়াল সিনেমা দিয়ে কোয়েলের অভিনয় জীবন শুরু হয়েছিল। কিন্তু তিনি বেশ কিছু বিকল্প ধারার সিনেমায়ও অভিনয় করেছেন। ‘হেমলক সোসাইটি’, ‘মিতিন মাসি’, ‘সাগরদ্বীপে যকের ধন’ ও ‘রক্ত রহস্য’ সিনেমাগুলোর সাফল্য তাকে নতুন পরিচয় দিয়েছে।
ব্যক্তিগত জীবনে কোয়েল মল্লিক বিয়ে করেছেন নিসপাল সিং রানেকে। তিনি সুরিন্দর ফিল্মসের কর্ণধার। ২০২০ সালের ১ ফেব্রুয়ারি তাদের প্রথম সন্তান জন্মগ্রহণ করে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 − two =