অভিনেত্রী নিপুণের  আজ জন্মদিন

ঢাকাই সিনেমার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নিপুণ আক্তারের জন্মদিন আজ ৯ জুন। এই অভিনেত্রীর ৩৯তম জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় অনেকেই শুভেচ্ছা ও ভালোবাসা প্রকাশ করছেন। বর্তমানে নিপুণ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে রয়েছেন।

১৯৮৪ সালের ৯ জুন নিপুণের জন্ম হয়েছিল কুমিল্লার জালগাঁওয়ে। দেশ থেকে উচ্চমাধ্যমিক পাস করার পর তিনি ১৯৯৯ সালে চলে যান রাশিয়ায়। মস্কোতে নিপুণ ২০০৪ পর্যন্ত পড়ালেখা করেন। এরপর পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সেখানে পড়াশোনা শেষ করে ২০০৬ সালে ফিরে আসেন দেশে।

নিপুণ ঢাকাই চলচ্চিত্রে পা রাখেন ২০০৬ সালে। তার প্রথম ছবির নাম রত্নগর্ভা মা। ছবিটি আজও মুক্তি পায়নি। তবে থেমে থাকেননি নিপুন। এ পর্যন্ত প্রায় ৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এসব ছবিতে তিনি নায়ক মান্না, রিয়াজ, ফেরদৌস, আগুন, শাকিব খান, আমিন খান, রুবেল, বাপ্পারাজ, কাজী মারুফ, ইমন, নিরব ও কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সাথে জুটি বেঁধেছেন।

২০০৬ সালে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘সাজঘর’ ছবিতে অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্রের অভিনেত্রী হিসেবে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন তিনি। এরপর ২০০৮ সালে মুহম্মদ হান্নানের পরিচালনায় চাঁদের মতো বউ ছবিতে নায়ক রিয়াজের বিপরীতে অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্রের অভিনেত্রী হিসেবে দ্বিতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

অভিনেতা ফেরদৌস আহমেদের সঙ্গে ‘সুজন মাঝি’সিনেমায় জুটি বেঁধে হাজির হবেন নিপুণ। দুজন একসঙ্গেই আজ দেলোয়ার জাহান ঝন্টুর এ ছবির শুটিং করছেন। সেই সেট থেকে নায়িকার জন্য জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন হঠাৎ বৃষ্টি’র নায়ক ফেরদৌস।

তিনি লেখেন, শুভ জন্মদিন প্রিয় নিপুণ। ‘সুজন মাঝি’র পারুলের আজ জন্মদিন। কিন্তু তারপরও সে আমার সঙ্গে উলোখোলায় শুটিং করছে। সিনেমাটির জন্য কতটা ত্যাগ ও উৎসর্গ? তোমার আগামী দিনগুলোর জন্য শুভকামনা।

জাগো নিউজ

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 + 19 =