অভিনেত্রী রোবেনা রেজা জুঁইয়ের জন্মদিন আজ

রোবেনা রেজা জুঁই, দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে অভিনয়ের সঙ্গে সম্পৃক্ত। একজন অভিনেত্রী হিসেবেই দর্শকের কাছে সমাদৃত। কিন্তু জুঁইয়ের হওয়ার কথা ছিল  একজন গায়িকা। কারণ ছোটবেলা থেকে সেই স্বপ্নকে লালন করেই তিনি নিজেকে গড়ে তুলছিলেন।

ভিকারুন্নেসা কলেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি নিয়মিত সেসব শিক্ষা প্রতিষ্ঠানের নানান ধরনের অনুষ্ঠানে গাইতেন। সংগীতবিষয়ক শিক্ষাপ্রতিষ্ঠান ‘হিন্দোল’-এ তিন বছর গানের তালিম নেওয়ার পাশাপাশি প্রয়াত খালিদ হোসেন ও প্রদীপের কাছেও গানে তালিম নিয়েছিলেন। কিন্তু বাংলাদেশের দর্শকনন্দিত জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের সঙ্গে বিয়ের পর গানে আর মনোযোগ দেওয়া হয়ে উঠেনি তার।

অভিনেতার সঙ্গে ঘর সংসার করতে গিয়ে তিনিও হয়ে উঠলেন অভিনয় দুনিয়ার একজন। কিন্তু মনে মনে জুঁইয়ের গানকে ঘিরে আফসোস কিংবা কষ্ট থেকেই গেলো। পরিবারের সদস্যদেরও আগ্রহ ছিল জুঁই যেন অন্তত  কয়েকটি মৌলিক গান নিজেদের জন্য হলেও করেন। গানের স্মৃতি ধরে রাখার জন্য হলেও জুঁইয়ের ইচ্ছে ছিল একবার হলেও যেন মৌলিক গান তিনি করতে পারেন। একসময় সংগীতশিল্পী মোহাম্মদ জসিউর রহমান সেতুর আগ্রহ এবং অনুপ্রেরণায় জুঁই করিম মৌলিক গান ‘তোমায় ঘিরে সব’ গানে কণ্ঠ দেন। গানটি লিখেছেন স্নেহাশীষ ঘোষ এবং সুর সংগীত করেছেন শেখ রেজওয়ান। গানটির মিউজিক ভিডিওর চিত্রনাট্য করেন মোশাররফ করিম এবং ভিডিওটি নির্মাণ করেন বিকাশ সাহা, যিনি নিজেই সিনেমাটোগ্রাফি করেন। এরইমধ্যে গানটি ইউটিউবে প্রকাশিত হয়েছে। গানটিতে তার সহশিল্পী হিসেবে আছেন মোহাম্মদ জসিউর রহমান সেতু।

সাত পর্বের ধারাবাহিক নাটক রায়হান খানের ‘মেডেল’, আবু হায়াত মাহমুদের খণ্ড নাটক ‘জল্লাদ’  ও মাইদুল রাকিবের ‘প্রেমিকা’ নাটকে জুঁইয়ের অনবদ্য অভিনয় দর্শক প্রশংসিত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 − 3 =