অমিতাভের সঙ্গে শত্রুঘ্ন সিনহার সম্পর্ক নষ্ট হয় রেখার জন্য

অমিতাভ বচ্চনের সঙ্গে একটা সময়ে শত্রুঘ্ন সিনহার যেমন গলায় গলায় বন্ধুত্ব ছিল, তেমনই সময়ের সঙ্গে তাদের মধ্যে তিক্ততাও বেড়েছে। আর এই সবের জন্য দায়ী রেখা!

একটা সময় ছিল যখন অমিতাভ বচ্চন আর শত্রুঘ্ন সিনহার বন্ধুত্বের রীতিমতো আলোচনা হতো। ৭০-এর দশকে দু’জনেই তখন স্টার। ‘Naseeb’, ‘Yaar Meri Zindagi’-র মতো ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন তারা। কিন্তু হঠাত্‌ই এই রসায়ন বদলে যায়। অফস্ক্রিন সম্পর্ক খারাপ হয়ে যায় শত্রুঘ্ন সিনহা এবং অমিতাভ বচ্চনের। সম্প্রতি মুক্তি পেয়েছে শত্রুঘ্ন সিনহার বায়োগ্রাফি Anything But Khamosh: The Shatrughan Sinha Biography। আর সেখানেই বিগ বি ও তার সম্পর্ক নিয়ে মুখ খুলেছেন সিনহা।

একাধিক অভিযোগ জমে রয়েছে তার মনে। তিনি বলেন, একটা সময়ে একাধিক ছবির সাইনিং অ্যামাউন্ট ফিরিয়ে দিতে হয়েছে তাকে। তার জন্য দায়ী অমিতাভ বচ্চন। শত্রুঘ্ন সিনহার অকপট স্বীকারোক্তি। ‘আমার কাজের জন্যে যে প্রশংসা পাচ্ছিলাম সেটাই সমস্যা হয়ে দাঁড়াল। অমিতাভ স্পষ্ট বুঝতে পারছিল আমার জনপ্রিয়তা বাড়ছে। আর ঠিক সেই কারণেই ও আমার সঙ্গে কাজ করতে চাইত না।’ এখানেই শেষ নয়।

তিনি আরও বলেন, বিগ বি-র সঙ্গে তার সম্পর্ক তিক্ত হওয়ার জন্য খানিকটা হলেও দায়ী ছিলেন জিনাত আমান অথবা রেখা। শত্রুঘ্ন লিখেছেন, কালা পাত্থর ছবির শ্যুটিংয়ে সময়ে প্রায়ই এক নায়িকা অমিতাভের সঙ্গে দেখা করতে আসতেন। সেই সময়ে ওঁর সঙ্গে সেই নায়িকার দারুণ বন্ধুত্ব। দোস্তানার সময়েও তিনি আসতেন। কিন্তু কখনও ভ্যানিটি ভ্যানের বাইরে তাকে এনে আমাদের সঙ্গে আলাপ করিয়ে দেননি। শোবিজের দুনিয়ায় সবাই জানে কে কার সঙ্গে দেখা করতে আসছেন। রিনা যখনই আমার মেক-আপ রুমে আসত, মিডিয়া সঙ্গে সঙ্গে খবর পেয়ে যেত। এই সব জিনিস তো আমাদের দুনিয়ায় লুকিয়ে রাখা যায় না।’

এই সময়

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 3 =