অ্যাকশনে ফিরেছেন জেরেমি রেনার

ফিরেছেন জেরেমি রেনার। বলা চলে প্রায় মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরেছেন অভিনেতা। তিনি যে আবার ক্যামেরার সামনে ফিরতে পারবেন, অনেকে এ আশা ছেড়েই দিয়েছিলেন। সব আশঙ্কা উড়িয়ে দিয়ে এ বছরের ১০ জানুয়ারি আবার ক্যামেরার সামনে দাঁড়ান জেরেমি রেনার। ‘মেয়র অব কিংসটাউন’ সিরিজের তৃতীয় সিজন দিয়ে হলো তাঁর এ প্রত্যাবর্তন। ওটিটি প্ল্যাটফর্ম প্যারামাউন্ট প্লাসে গতকাল থেকে শুরু হয়েছে এ সিরিজের স্ট্রিমিং।

আমেরিকান ক্রাইম থ্রিলার মেয়র অব কিংসটাউনের প্রথম সিজন মুক্তি পায় ২০২১ সালে। গত বছরের জানুয়ারিতে জেরেমি রেনার ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ার কিছুদিন পর আসে দ্বিতীয় সিজন। দুই মৌসুমেই প্রধান চরিত্র মাইক ম্যাকলুঙ্কির ভূমিকায় ছিলেন জেরেমি। সে হিসেবে পুরোনো চরিত্র দিয়েই নতুনভাবে ফেরা হলো তাঁর। তবে নতুন খবরও আছে।

দুর্ঘটনার প্রায় দেড় বছর পর নতুন কোনো চরিত্রে যুক্ত হলেন জেরেমি রেনার। ‘নাইভস আউট’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিক্যুয়েলে ড্যানিয়েল ক্রেগ, ক্রিস ইভানস, আনা ডে আরমাসের সঙ্গে এবার জেরেমিও থাকবেন। এ পর্বের নাম রাখা হয়েছে ‘ওয়েক আপ ডেড ম্যান: আ নাইভস আউট মিস্ট্রি’। নেটফ্লিক্সের এ ফ্র্যাঞ্চাইজিতে জেরেমি ছাড়াও নতুনভাবে যুক্ত হয়েছেন কেরি ওয়াশিংটন, জোশ ও’কনর, কেইলি স্প্যাইনি, গ্লেন ক্লোজ ও অ্যান্ড্রু স্কট। জুলাই থেকে শুরু হবে শুটিং, মুক্তি পাবে আগামী বছর।

‘দ্য হার্ট লকার’ ও ‘দ্য টাউন’ সিনেমার জন্য অস্কারে মনোনয়ন পান জেরেমি রেনার। বিশ্বব্যাপী দর্শকদের কাছে তিনি পরিচিত ‘দ্য অ্যাভেঞ্জার্স’-এর ক্লিন্ট বার্টন চরিত্রের জন্য। অভিনয় করেছেন ‘মিশন ইম্পসিবল’-এর দুটি সিনেমায়। তবে জেরেমির ক্যারিয়ারে বিরতি পড়ে গত বছরের ১ জানুয়ারির দুর্ঘটনার পর। সেদিন তাঁর ভাতিজা স্নোপ্লোর (বরফ সরানোর কাজে ব্যবহৃত বিশেষ গাড়ি) নিচে চাপা পড়তে যাচ্ছিল। তাকে বাঁচাতে গিয়ে নিজেই গাড়ির নিচে পড়েন। ৩০টি হাড় ভেঙে যায় তাঁর। দীর্ঘদিন চিকিৎসা নেওয়ার পর হাঁটতে-চলতে পারছেন। তবে আগের অবস্থায় ফিরতে পারেননি এখনো। জেরেমি রেনার জানিয়েছেন, পুরোপুরি সুস্থ হতে তাঁর আরও অনেক সময় লাগবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten + 5 =