আইসিইউ থেকে কেবিনে ফারুক

সিঙ্গাপুরে চিকিৎসাধীন অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের শারীরিক অবস্থার বেশ উন্নতি হয়েছে। তিনি দেশটির মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বর্তমানে তাকে আইসিইউ থেকে সাধারণ কেবিনে রাখা হয়েছে। এর আগে টানা চার মাস আইসিইউতে ছিলেন তিনি।

রবিবার সিঙ্গাপুর থেকে ফারুকের স্ত্রী ফারহানা পাঠান জানান, অভিনেতার শারীরিক অবস্থার বেশ উন্নতি হয়েছে। এখন কথা বলাসহ বেশি কিছু কাজ তিনি নিজেই করতে পারছেন। মাস দুয়েক আগে তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়। তবে বিষয়টি গণমাধ্যমের সামনে আনেনি তার পরিবার।

ফারহানা পাঠান বলেন, ‘ফারুক সাহেবের অবস্থা এখন বেশ ভালো। তাকে সুস্থ করে আমরা দেশে ফিরতে চাই।’ তিনি জানান, ফারুক এখন স্বাভাবিক খাবার খেতে পারছেন, কথা বলতে পারছেন। নিয়মিত ইবাদত করছেন।

রক্তে সংক্রমণজনিত জটিলতা নিয়ে প্রায় আট মাস ধরে হাসপাতালটিতে চিকিৎসা চলছে ৭৩ বছর বয়সী এ অভিনেতার। নিয়মিত চেকআপের জন্য চলতি বছরের মার্চের প্রথম সপ্তাহে সিঙ্গাপুর যান ফারুক। এরপর সংক্রমণ ধরা পড়ায় মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন তিনি।

ফারুকের পুরো নাম আকবর হোসেন পাঠান দুলু। ফারুক নামে বাংলা চলচ্চিত্রে অভিষেক হয় তার। ১৯৪৮ সালের ১৮ আগস্ট তিনি জন্মগ্রহণ করেন।

এক সময়ে জনপ্রিয় এ চিত্রনায়ক ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − three =