আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশে সাকিব-মুস্তাফিজ-মুশফিক

আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার— সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমান।এই একাদশে সবচেয়ে বেশি খেলোয়াড় বাংলাদেশের। দু’জন করে আছে আয়ারল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার। অধিনায়ক হিসেবে আছেন পাকিস্তানের বাবর আজম। উইকেটরক্ষক হিসেবে মুশফিক। বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা হয়নি বিশ্বকাপজয়ী ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের কোনো ক্রিকেটারের।

বুধবার বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ প্রকাশ করে আইসিসি। সেই দলে জায়গা পান মোস্তাফিজ। একদিন পর ওয়ানডে একাদশেও জায়গা করে নিলেন ‘কাটার মাস্টার’। বাংলাদেশের এই বাঁহাতি পেসার ২০২১ সালটা দারুণ ছন্দে কাটিয়েছেন। ১০ ওয়ানডেতে ২১.৫৫ গড়ে নেন ১৮ উইকেট।

মুশফিক গত বছর খেলেছেন ৯ ম্যাচ। তাতে এক সেঞ্চুরিতে ৫৮.১৪ গড়ে নেন ৪০৭ রান। অন্যদিকে, আরেকটি মাস্টারক্লাস বছর কাটান সাকিব। এই অভিজ্ঞ অলরাউন্ডার ৫০ ওভারের ক্রিকেটে গত বছর ব্যাট হাতে দুই ফিফটিতে ৩৯.৭৭ গড়ে নেন ২৭৭ রান। বল হাতে ১৭.৫২ গড়ে নেন ১৭ ‍উইকেট। নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন সাকিব।

আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ: পল স্টার্লিং (আয়ারল্যান্ড), জানেমান মালান (দক্ষিণ আফ্রিকা), বাবর আজম (অধিনায়ক, পাকিস্তান), ফখর জামান (পাকিস্তান), রসি ফন ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক, বাংলাদেশ), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), সিমি সিং (আয়ারল্যান্ড) ও দুষ্মন্ত চামিরা (বাংলাদেশ)।

দেশ রূপান্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × 4 =