মোশাররফ করিমের ‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’

‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’ মোশাররফ করিমের কোনো ব্যবসাপ্রতিষ্ঠান নয়। এটা মোশাররফ অভিনীত নতুন ধারাবাহিক নাটকের নাম। গল্পে এ নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠান খুলতে দেখা যাবে মীর সিরাজুল ইসলাম মকলেস নামের একজন ব্যক্তিকে। এই মকলেস চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম।

নাটকটি লিখেছেন সাগর জাহান, পরিচালনায় রতন হাসান এবং এ আর আকাশ। এতে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, আরফান আহমেদ, শাহনাজ খুশি, নাদিয়া নদী, দীপা খন্দকার, প্রাণ রায়, রোবেনা রেজা জুঁই প্রমুখ।

নাটকে মোশাররফ অভিনীত মীর সিরাজুল ইসলাম মকলেস একটা সাইকেল নিয়ে গ্রামে গ্রামে ঘুরে বেড়ায়। সাইকেলটির সামনে সাইনবোর্ডে তার নাম ও মোবাইল ফোন নম্বর লেখা। পেছনে বড় টিনের বাক্স। তাতে লেখা, ‘আপনার যা কিছু প্রয়োজন, প্রেম-ভালোবাসা থেকে শুরু করে চিংড়ি-মুলা হয়ে রকেট পর্যন্ত। নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট স্থানে পৌঁছে দেওয়া আমাদের পবিত্র দায়িত্ব।’

আক্কেলগঞ্জ হোম সার্ভিস নাটকের গল্প নিয়ে নির্মাতা জানিয়েছেন, মকলেসের একসময় পুকুরে মাছ ছিল, গোয়ালভরা গরু ছিল,  শাকসবজি আর মুরগির খামার ছিল। তবে ভাইরাসের আক্রমণে সব মুরগি মারা যাওয়ার কারণে এখন খামার নেই, আছে শুধু ঋণের চাপ। প্রতি সপ্তাহে সেই ঋণের কিস্তি দিতে হয়।

ইনকাম বলতে ছয় মাস আগে শুরু করা হোম ডেলিভারির ব্যবসা। সে আলু-পেঁয়াজ-পটোল থেকে শুরু করে সকালের নাশতা, দুপুরের খাবার, ওষুধ—সবই ডেলিভারি দেয় সাইকেলে করে। পুরো গ্রামের মানুষকে এই সার্ভিস দিতে গিয়েই জন্ম নেয় নানা ধরনের গল্প। ৫ জুলাই থেকে আরটিভিতে দেখা যাবে আক্কেলগঞ্জ হোম সার্ভিস ধারাবাহিক নাটকটি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × five =