আজ নূরজাহান আলীমের জন্মদিন

মরমী কণ্ঠশিল্পী আবদুল আলীম কন্যা নূরজাহান আলীম মৌলিক গান গেয়ে অল্প সময়েই শ্রোতাপ্রিয় হয়েছেন । নতুন গানে কণ্ঠ দিয়ে যাচ্ছেন নিয়মিত। পাশাপাশি বাবা আবদুল আলীমের গান নিয়েও কাজ করছেন তিনি। আজ এ সংগীতশিল্পীর জন্মদিন।

তিনি এক সাক্ষাৎকারে বলেন, তেমন কোনো আয়োজন নেই এবার। কারণ করোনাভাইরাসের জন্য প্রাত্যহিক জীবনের অনেক নিয়মকানুন পরিবর্তন করতে হয়েছে। করোনাকাল শুরুর আগে প্রতি বছরই দিনটি বর্ণিল আয়োজনে উদযাপন করতাম। এবার একেবারেই ঘরোয়া পরিসরে জন্মদিন পালন করব।

তিনি জানান, নতুন গান করছিই। পাশাপাশি আমার বাবা প্রয়াত আবদুল আলীমের অপ্রচলিত গানগুলোয় নতুনভাবে কণ্ঠ দেওয়ার চেষ্টা করছি। কারণ এসব গান প্রকাশ করা না হলে এ প্রজন্মের অনেকের কাছেই গানগুলো পৌঁছাবে না। তাই সেগুলো নিয়ে একটি সুনির্দিষ্ট পরিকল্পনায় কাজ শুরু করেছি।

নূরজাহান আলীম “এ ছাড়া বাবাকে নিয়ে একটি সংগঠন তৈরি করেছি। সে সংগঠনের ব্যানারে কিছু কাজ করার পরিকল্পনা হাতে নিয়েছি। এখন চলছে এটির প্রস্তুতিমূলক কাজ। আশা করছি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে অল্প সময়ের মধ্যেই সংগঠনটির ব্যানারে নতুন পরিকল্পনা বাস্তবায়ন করতে পারব। সময় হলেই সবকিছু বিস্তারিত গণমাধ্যমে জানাব।”

“আমি আগে বাবার গান কিংবা মৌলিক গানের দিকেই বেশি গুরুত্ব দিতাম। তবে কিছুদিন আগে থেকে ভাবছি যে, সিনেমার গানেও কণ্ঠ দেওয়া দরকার। আমি মূলত সরকারি অনুদানে যেসব সিনেমা নির্মিত হয়, সেগুলোর গানে কণ্ঠ দেওয়ার ইচ্ছা পোষণ করি। তবে অনুদানের বাইরের সিনেমার গানে কণ্ঠ দিতে কোনো অনাগ্রহ নেই।”

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + 19 =